অনুদানের ছবিতে জুুটি বাঁধলেন কাঞ্চন-রোজিনা


বিনোদন ডেস্ক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন / ২২৭
অনুদানের ছবিতে জুুটি বাঁধলেন কাঞ্চন-রোজিনা

বাংলা চলচ্চিত্রের একটি জনপ্রিয় নাম ইলিয়াস কাঞ্চন। কাঞ্চন অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ এখন পর্যন্ত ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে ব্যবসা সফল সিনেমা। ‘বেদের মেয়ে জোসনা’ ছাড়াও ইলিয়াস কাঞ্চনের রয়েছে অনেক জনপ্রিয় সিনেমা।

অভিনেত্রী ববিতার সঙ্গে প্রথম জুটি বেঁধে অভিনয় শুরু করেছিলেন তিনি। এরপর কাজ করেছেন শাবনা থেকে শুরু করে বহু নায়িকার সঙ্গে।

ঢাকাই সিনেমার নন্দিত আর এক অভিনেত্রী রোজিনার সঙ্গে রয়েছে ইলিয়াস কাঞ্চনের বেশ কয়েকটি সুপারহিট সিনেমা রয়েছে। যার মধ্যে ‘বংশধর’, ‘নসীব’, ‘রতন মালা’, ‘নিকাহ’, ‘সম্মান’ প্রভৃতি উল্লেখযোগ্য।

দীর্ঘ সময়ের বিরতি কাটিয়ে আবারও দুজনে চলচ্চিত্রের জন্য জুটি বাঁধছেন। ‘ফিরে দেখা’ সিনেমায় কাঞ্চন-রোজিনাকে স্বামী-স্ত্রী হিসেবে দেখবেন দর্শক। এই জুটি এর আগে ‘হঠাৎ দেখা’ নামের একটি নাটকেও জুটি বেঁধেছিলেন বছর দশেক আগে। এবার তাদের দেখা যাবে ‘ফিরে দেখা’ নামের সিনেমাতে।

২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের এই সিনেমাটি পরিচালনা করছেন অভিনেত্রী রোজিনাই। এর আগে বেশ কয়েকটি নাটক পরিচালনা করলেও এটি রোজিনার পরিচালিত প্রথম সিনেমা।

রোজিনা বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে সিনেমাটি করছি। নিজের প্রথম পরিচালিত সিনেমার জন্য মুক্তিযুদ্ধকেই প্রেক্ষাপট হিসেবে বেছে নিলাম। বেশ চমৎকার একটি চিত্রনাট্য হাতে রয়েছে। আশা করছি দর্শক উপভোগ করবেন এমন একটি সিনেমা উপহার দিতে পারব।’

সরকারি অনুদান দিয়ে পাশে থাকার জন্য সরকারকে ধন্যবাদও জানান রোজিনা।

তিনি আরও জানান, আগামী ১ মার্চ থেকে নিজের জন্মস্থান রাজবাড়ীতে শুরু হবে এ সিনেমার শুটিং। রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রামের একটি পরিবার ও রোজিনার স্মৃতি থেকে কিছু ঘটনা নিয়ে সিনেমার কাহিনি। তাই কুমড়াকাধি গ্রাম থেকেই সিনেমাটির শুটিং শুরু হবে।