অবৈধ ও ঝুঁকিপূর্ণ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে বিজিডিসিএলের অভিযান


মিজানুর রহমান শাকিল, কুমিল্লা প্রকাশের সময় : ডিসেম্বর ৮, ২০২০, ১:৫৪ অপরাহ্ন / ৩৬৮
অবৈধ ও ঝুঁকিপূর্ণ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে বিজিডিসিএলের অভিযান

আজ (মঙ্গলবার) কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় সরকারের জ্বালানী মন্ত্রনালয়ের জাতীয় গ্যাস বিতরণে নিয়োজিত বিজিডিসিএল, কুমিল্লা, কর্তৃক মুজিব বর্ষের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। অভিযানে কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় প্লাস্টিকের ১০০০ফিট হোজ পাইপ গ্যাস সংযোগ সহ বিচ্ছিন্ন করা হয়। মোট ৩টি অবৈধ ও ঝুঁকিপুর্ণ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উল্লেখ্য, এ এলাকায় প্রায় ২৫০০ মানুষের বসবাস। বৈদ্যুতিক তারের সাথে ঝুলিয়ে পাঁচ- ছয়টি পরিবার ঝুঁকি নিয়ে চুরি করে সরকারি গ্যাস অবৈধ ভাবে ব্যবহার করছে। ফলে স্থানীয় মানুষের জীবন ও সম্পদ প্রতিনিয়ত হুমকির মুখে। অভিযান পরিচালনায় ছিলেন বিজিডিসিএলের এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার  ইঞ্জিনিয়ার মোঃ শাহাদাত হোসেন ভূঁইয়া, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মোঃ মোবারক হোসেন,  এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আক্তার জামান, সাব-এসিস্ট্যান্ট ইন্জিনিয়ার মোঃ জাহাঙ্গীর হোসেন।

ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন ভূঁইয়া জানিয়েছেন,”গ্যাস সংযোগগুলো বিচ্ছিন্ন করে তাৎক্ষনিক রিপোর্ট প্রশাসনে জমা দেওয়া হয়েছে”।এছাড়াও তিনি পরামর্শ দিয়েছেন ,”অবৈধ সংযোগ বন্ধে আপনারা ১৬৫২৩ ইমারজেন্সি নাম্বার বিজিডিসিএল,অথবা ৯৯৯ এ কল দিয়ে রাষ্ট্রের উন্নয়নকে অব্যাহত রাখুন”!