আইডিয়া চ্যালেঞ্জে জাতীয় পর্যায়ে বিজয়ী ঝালকাঠির ‘স্টেম’


ঝালকাঠি প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ১১, ২০২৪, ১:৪৯ অপরাহ্ন /
আইডিয়া চ্যালেঞ্জে জাতীয় পর্যায়ে বিজয়ী ঝালকাঠির ‘স্টেম’

আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেনের উদ্যোগে দেশব্যাপী তরুণদের জন্য ইনভেস্ট ইন ওমেন আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিভিন্ন পর্যায়ে যাচাই-বাছাই শেষে দেশসেরা ছয় টিমকে চ্যালেঞ্জে বিজয়ী ঘোষণা করা হয়।

রবিবার (১০ মার্চ) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিটি টিমকে তাদের আইডিয়া বাস্তবায়ন করার জন্য পঞ্চাশ হাজার টাকার চেক ও পুরস্কার তুলে দেওয়া হয়।

গত ০৫ মার্চ সেভ দ্য চিলড্রেন গুলশানের হেড অফিসে সারাদেশ থেকে সেরা পনেরো টিমের গ্র‍্যান্ড ফাইনাল রাউন্ড প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে ঢাবি, জবি, রাবি, বুয়েট, ব্রাক, আইআইইউসি, হাজী দানেশ, বিএম সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

ফাইনাল প্রেজেন্টেশানে অংশগ্রহণকারী পনেরো ফাইনালিস্ট দলগুলো নির্ধারিত সাত মিনিটে তাদের আইডিয়া শেয়ার করে এবং পরবর্তীতে উপস্থাপিত আইডিয়া সম্পর্কিত বিচারকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করে।

সেভ দ্যা চিলড্রেন আয়োজিত আইডিয়া চ্যালেঞ্জের প্রথম পর্বে সারাদেশ থেকে ৫৯টি দল আইডিয়া সাবমিশন পর্বে অংশ নেয়।

পঞ্চাশ হাজার টাকা ফান্ড বিজয়ী ঝালকাঠির টিম ‘স্টেম’ এ ছিলেন মোঃ খালেদ সাইফুল্লাহ, মোঃ মেহেরাব হোসেন রিফাত, নুসরাত জাহান, সৈয়দা জান্নাত ও জান্নাতুল ফেরদৌস নিছা।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ঝালকাঠির নলছিটি উপজেলার সন্তান মোঃ খালেদ সাইফুল্লাহ তাদের এ অর্জন ফিলিস্তিনে নির্যাতিত সংগ্রামী নারী ও শিশুদের জন্য উৎসর্গ করেন। তাদের অর্জিত এ ফান্ড থেকে ঝালকাঠির তরুণদের আত্মউন্নয়নে কাজ করার প্রত্যাশা ব্যাক্ত করেন।