আরকান আর্মির গুলিতে বাংলাদেশী নিহত


কক্সবাজার প্রতিনিধি প্রকাশের সময় : মে ১২, ২০২৪, ৯:১০ অপরাহ্ন /
আরকান আর্মির গুলিতে বাংলাদেশী নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মির (এএ) গুলিতে আবুল কালাম (২৮) নামে বাংলাদেশী এক যুবক নিহত হয়েছেন। তিনি উপজেলার সদর ইউনিয়নের বামহাতিছড়া গ্রামেন মরহুম বদিউজ্জামানের ছেলে।

রবিবার (১২ মে) সকাল সাড়ে ৮টার দিকে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনস্থ ফুলতলী‌ বিওপি এলাকার সীমান্ত পিলার ৪৮-এর শূন্য লাইন থেকে মিয়ানমারের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আরাকান আর্মির গুলিতে ঘটনাস্থলে মৃত্যু হয় আবুল কালামের। তার লাশ এখনো ঘটনাস্থলে রয়েছে।

ফুলতলীর সাবেক মেম্বার আহমদ নবী জানান, আবুল কালামসহ আরো কয়েকজন ভোর রাতে সীমান্তের ৪৮ নম্বর পিলার দিয়ে মিয়ানমার থেকে গরু আনতে যান। সকালে গোলাগুলি শব্দ শুনতে পান তারা। একটু পরে আবুল কালাম গুলিবিদ্ধ হয় বলে বিভিন্ন লোক মারফত জানেন।

স্থানীয়রা জানায়, গত কয়েক দিন ধরে সীমান্তের এই পয়েন্ট প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত মিয়ানমারের বিদ্রোহী সংগঠন আরকান আর্মি (এএ) ও বাংলাদেশ সীমান্তের রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) ব্যাপক গোলাগুলি হচ্ছে।

নাইক্ষ‍্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল আবছার জানান, ৪৮ নম্বর সীমান্ত পিলার এলাকায় আবুল কালাম নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে তিনি জেনেছেন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মান্নান বলেন, নাইক্ষ্যংছড়ির ফুলতলীর ৪৮ নম্বর সীমান্ত পিলারের অভ্যন্তরে বামহাতিরছড়ায় আবুল কালাম নামের এক ব্যক্তি গোলাগুলিতে নিহত হয়েছেন বলে খবর পেয়েছি। এখনো আমরা লাশ পাইনি। লাশ পেলে বিস্তারিত বলতে পারব।