আ.লীগ সরকার সব সময় বানভাসিদের পাশে আছে: মজনু এমপি


মুঞ্জুরুল হক, ধুনট (বগুড়া) প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ৭:৫৭ অপরাহ্ন /
আ.লীগ সরকার সব সময় বানভাসিদের পাশে আছে: মজনু এমপি

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজিবর রহমান মজনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। বানভাসি মানুষের জন্য আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। মেডিকেল ক্যাম্প করা হয়েছে। যারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তালিকা করে পুনর্বাসন করা হবে। জননেত্রী শেখ হাসিনা যেভাবে অন্যান্য দুর্যোগ মোকাবিলায় নিরলসভাবে কাজ করেছেন, একইভাবে প্রাকৃতিক দুর্যোগ বন্যাও মোকাবিলা করবেন। সরকার সবসময় বানভাসি মানুষের পাশে আছে।

সোমবার (০৮ জুন) দুপুরে ধুনটের ভান্ডারবাড়ি ইউনিয়নের শহড়াবাড়ি, শিমুলবাড়ি, বানিয়াজান, কৈয়াগাড়ি ও নীল সারিয়াকান্দি গ্রামের বানভাসি মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। পরে বানভাসি এলাকাসহ বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও স্পার পরিদর্শন করেন তিনি।

এসময় ওই ৫ গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত পাঁচশ পরিবারের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বরাদ্দকৃত এই খাদ্য সহায়তা দেওয়া হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি লবণ, এক কেজি চিনি, দুই কেজি চিড়া ও এক কেজি সয়াবিন তেল।

এসময় উপজেলা নির্বাহী অফিসার আশিক খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রিপন, সদর ইউপি চেয়ারম্যান এসএম মাসুদ রানা, গোসাইবাড়ি ইউপি চেয়ারম্যান মাকসুদুল হক বাচ্চু, জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রউফ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন ও স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।