ইসলামী ব্যাংকের ২হাজার তম এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন


অর্থনীতি ডেস্ক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২০, ৬:৪৬ পূর্বাহ্ন / ২০৫
ইসলামী ব্যাংকের ২হাজার তম এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ২০০০তম এজেন্টসহ রবিবার দেশব্যাপী ১২৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে এজেন্ট আউলেটগুলোর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও ওমর ফারুক খান।

ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোশাররফ হোসাইনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন এজেন্ট ব্যাংকিং ডিভিশন প্রধান মাহবুব আলম। ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা, সংশ্লিষ্ট জোন ও শাখার প্রধান, আউটলেটের স্বত্বাধিকারী, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশ নেন।

মাহবুব উল আলম বলেন, ৩৬৬টি শাখা ও ১৫১টি উপশাখার মতো ২০৮১টি এজেন্ট ব্যাংকিং আউটলেটও ইসলামী ব্যাংকের গুরুত্বপূর্ণ ইউনিট। একসঙ্গে ১২৭টি ব্যাংকিং ইউনিটের উদ্বোধন দেশের ব্যাংকিং খাতের জন্য দৃষ্টান্ত। এ ইউনিটগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের জন্য প্রযুক্তিসমৃদ্ধ আর্থিক সেবার দ্বার উন্মুক্ত করেছে। এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরুর তৃতীয় বার্ষিকীতেই আমানতের পরিমাণ দাঁড়িয়েছে চার হাজার ৭০০ কোটি টাকা, দৈনিক লেনদেন ৭৫০ কোটি টাকা এবং দৈনিক রেমিট্যান্স সরবরাহ ১৫০ কোটি টাকা চলতি বছরে ইসলামী ব্যাংকের এজেন্টের মাধ্যমে ২১ হাজার ২৩০ কোটি টাকা রেমিট্যান্স আহরিত হয়েছে। সততার নীতি, আন্তরিকতা, নিষ্ঠা এবং প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদানের ক্ষেত্রে কর্মকর্তাদের দক্ষতার ফলেই ইসলামী ব্যাংক দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব দরবারে স্বীকৃতি অর্জন করে চলেছে। ইসলামী ব্যাংক দেশের নির্ভরযোগ্য ও শক্তিশালী ব্যাংক। এই ব্যাংক ফিনটেক-এর ব্যবহার ও ডিজিটাল ব্যাংকিং সেবায় উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ আর্থিক খাতে লেনদেনে উৎকর্ষ সাধনে সাড়া ফেলেছে।

তিনি নতুন এই আউটলেটগুলোর মাধ্যমে সংশ্লিষ্ট অঞ্চলে অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে জনগণের জীবনমান উন্নয়নে কাজ করতে কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।