ইসলামী ব্যাংক হাসপাতালের পানির ট্যাঙ্কে বিস্ফোরণ


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৪, ১০:২৪ অপরাহ্ন /
ইসলামী ব্যাংক হাসপাতালের পানির ট্যাঙ্কে বিস্ফোরণ

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকায় অবস্থিত ইসলামী ব্যাংক হাসপাতালের পানির ট্যাঙ্ক পরিষ্কার করার সময় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় চারজন দগ্ধ হয়।

বৃহস্পতিবার (০৭ মার্চ) বিকালে হাসপাতালের ট্যাঙ্কে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলেন- মো. ফাহাদ (২০), মো. জহির (২৮), মামুন (৩০) ও নয়ন (৩১)। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, আহত চারজনের ৫০ থেকে ৯০ শতাংশ পুড়েছে। সবারই শ্বাসনালী পুড়েছে। ফাহাদের শরীরের ৯০ শতাংশ, জহিরের ৮০ শতাংশ, মামুনের ৫০ এবং নয়নের ৭০ শতাংশ দগ্ধ হয়েছে।

চমেক পুলিশ ফাঁড়ির এসআই নুরে আলম আশেক বলেন, আগ্রাবাদ এলাকা থেকে আজ (বৃহস্পতিবার) বিকেলে দগ্ধ অবস্থায় চারজনকে নিয়ে আসা হয়। তাদের দ্রুত বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। ইসলামী ব্যাংক হাসপাতালের দেয়া তথ্যে জানতে পেরেছি ওই হাসপাতালের নিচ তলায় পানির ট্যাঙ্ক পরিষ্কার করার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় চারজন দগ্ধ হয়।

জানা গেছে, ইসলামি ব্যাংক হাসপাতালের পানির ট্যাঙ্ক পরিষ্কার করার দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠানের কর্মীরা ট্যাঙ্কে নেমে কাজ শুরু করে। এসময় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে পরিষ্কার কাজে ব্যবহার করা কোনো রাসায়নিকের বোতল বিস্ফোরণ হয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা মনে করছেন, জমে থাকা গ্যাস থেকেও বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে।