কক্সবাজারে অপহৃত মাদরাসা ছাত্র উদ্ধার: মূলহোতাসহ গ্রেফতার ৫


কক্সবাজার প্রতিনিধি প্রকাশের সময় : মে ১, ২০২৪, ৪:৫৪ অপরাহ্ন /
কক্সবাজারে অপহৃত মাদরাসা ছাত্র উদ্ধার: মূলহোতাসহ গ্রেফতার ৫

কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার মাদরাসা ছাত্র মো. সাইফকে উদ্ধার করেছে র‌্যাব-১৫। গ্রেফতার করা হয় অপহরণ চক্রের মূলহোতাসহ পাঁচজনকে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে এ অভিযান পরিচালনা করে র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল।

গ্রেফতারকৃতরা হলেন-টেকনাফ জাদিমুড়ার নুর আলমের ছেলে মো. সাব্বির, আবুল কালামের ছেলে আক্তার কামাল ও সৈয়দ হোছনের ছেলে মো. আব্দুল্লাহ, রেজিস্টার্ড শালবন নয়াপাড়া ক্যাম্পের ব্লক-এ/৫ এর আবুল ফয়েজ প্রকাশ মাঝির ছেলে হাসান বশর, টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার মৃত ঠান্ডা মিয়ার ছেলে সেলিম।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, গত রবিবার টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া নয়াপাড়া শাল বাগান রাস্তার মাথা থেকে মো. সাইফ (৯) নামে এক শিক্ষার্থী অপহরণের শিকার হয়। পরদিন সকালে একটি মোবাইল ফোন থেকে সাইফকে পেতে বিপুল পরিমাণ অর্থ মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় ভিকটিমের মামা বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তিনি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে টেকনাফ থানাধীন শালবাগান রোহিঙ্গা ক্যাম্প, জাদিমুড়া, দমদমিয়া এবং নাজিরপাড়া এলাকায় র‌্যাব-১৫ অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণ চক্রের মূলহোতাসহ পাঁচজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। উদ্ধার করা হয় দুটি অ্যান্ড্রোয়েড ফোন, দুটি বাটন ফোন, একটি ঘড়ি এবং নগদ ৩০০ টাকা। গ্রেফতারকৃতদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।