কক্সবাজারে আগুনে পুড়ল ২১ দোকান


কক্সবাজার প্রতিনিধি প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৮, ২০২৪, ১:২৪ অপরাহ্ন /
কক্সবাজারে আগুনে পুড়ল ২১ দোকান

কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে মধ্যরাতে ২১টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাজারে মধ্যরাতে আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে মুদি দোকান, একাধিক শোরুম, চায়ের দোকান, ফার্মেসি, ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার, গাছের গুদাম, একটি কীটনাশকের দোকান ও একাধিক ফার্নিচারের দোকানসহ অন্তত ২১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়।

ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার ব্যবসায়ী আজিজ উল্লাহ জানান, মাত্র দু’বছর আগে ইলেকট্রিক ব্যবসার জন্য ৫ লাখ টাকা দিয়ে একটি দোকান ভাড়া নেন। রমজানের আগে দোকানে তোলেন প্রায় ১০ লাখ টাকার মালামাল। কিন্তু আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

খরুলিয়া বাজার কমিটির কোষাধ্যক্ষ নুরুল আজিম জানান, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ অনুমান করা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি সরকারি সহায়তা দাবি করেন।

কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোহাম্মদ জাহেদ চৌধুরী বলেন, অগ্নিকাণ্ডে বাজারের ২১টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।