কক্সবাজারে পৌর কর্মচারী-ইজিবাইক চালকদের সংঘর্ষ


সংবাদদাতা, কক্সবাজার প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৭, ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন / ১৬৪
কক্সবাজারে পৌর কর্মচারী-ইজিবাইক চালকদের সংঘর্ষ

কক্সবাজার পৌরসভা কর্মচারীদের সাথে ইজিবাইক চালকদের সংঘর্ষে অন্তত ছয়জন আহত হয়েছেন। সংঘর্ষে পৌর প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানও গুরুত্বর আহত হয়েছেন।

বুধবার (১৭ ফেব্রুয়ারী) দুপুরে কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানাযায়, কক্সবাজার শহরে অভিযান চালিয়ে বেশ কিছু অবৈধ ইজিবাইক আটক করে জেলা ট্রাফিক পুলিশ । এর প্রতিবাদে বুধবার সকাল থেকে শহরে ইজিবাইক চলাচল বন্ধ করে দেয় ইজিবাইক চালক সমিতি। সকাল থেকে তারা শহরে ইজিবাইক আটকের প্রতিবাদে মিছিল করে।

একপর্যায়ে তারা কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ করে। এসময় পৌরসভা কার্যালয়ে অবস্থানরত প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান তাদের শান্ত করার চেষ্টা করেন। একপর্যায়ে চালক সমিতির একটি গ্রুপ মাহবুবুর রহমানের ওপর হামলা চালায়। হামলায় তিনি গুরুত্বর আহত হন।

হামলার ঘটনায় পৌরসভা কার্যালয়ে অবস্থানরত কর্মচারীরা তাৎক্ষণিক প্রতিবাদ জানালে ইজিবাইক চালকদের সাথে তাদের সংঘর্ষ বাধে। সংঘর্ষে চালক সমিতির নেতা রুহুল কাদের মানিকসহ আরো চারজন আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পৌর প্যানেল মেয়রসহ আহতদের জেল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, পৌর প্যানেল মেয়র আহত হওয়ার ঘটনার পর পরই কক্সবাজার পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা শহরে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে।

এছাড়াও কক্সবাজার ব্যবসায়ী সমিতিও পৌর প্যানেল মেয়রের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে।