কক্সবাজারে ৫ কৃষক অপহৃত: ৩০ লাখ টাকা দাবি


কক্সবাজার প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৪, ১১:২৬ অপরাহ্ন /
কক্সবাজারে ৫ কৃষক অপহৃত: ৩০ লাখ টাকা দাবি

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা থেকে অপহরণ করা হয়েছে পাঁচ কৃষককে।

বৃহস্পতিবার (২১ মার্চ) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী পাহাড়ী এলাকা থেকে তাদের অপহরণ করে দুর্বৃত্তরা।

অপহৃতরা হলেন, হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী এলাকার মোহাম্মদ শাহজাহানের ছেলে মো. জিহান (১৩), ফকির আহম্মদের ছেলে মো. রফিক (২২), আব্দুর রকিমের ছেলে মোহাম্মদ নুর, মৃত মো. ছৈয়দুল্লাহর ছেলে মো. শামীম ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী এ তথ্য নিশ্চিত করেন বলেন, পশ্চিম পানখালী পাহাড়ী এলাকা সংলগ্ন ফসলি খেত পাহারা দিচ্ছিল কয়েকজন স্থানীয় বাসিন্দা। বৃহস্পতিবার ভোররাতের দিকে গহীন পাহাড়ের দিক মুখোশধারী একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে ৫ জনকে তুলে নিয়ে যায়।

অপহৃত জিহানের মা ফাতেমা বেগম জানান, সকালে তার ছেলেসহ ৫ কৃষককে অপহরণের ঘটনা জানতে পারেন। পরে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানানো হয়। দুপুরের দিকে অজ্ঞাতনামা পরিচয়ে এক ব্যক্তি মোবাইলে কল দিয়ে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, স্থানীয় কয়েকজন গণমাধ্যম কর্মীর কাছ থেকে ঘটনাটি শুনেছি। এ ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ আসেনি। ঘটনাটি শোনার পরপরই ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের তথ্য বলছে, ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ এর মার্চ নাগাদ টেকনাফে পাহাড়কেন্দ্রিক ১০১টি অপহরণের ঘটনা ঘটেছে। তার মধ্যে ৫১ জন স্থানীয় এবং ৫০ জন রোহিঙ্গা।