কবর থেকে লাশ উধাও: পরে উদ্ধার করে পুনঃদাফন


কুড়িগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : জুন ২, ২০২৪, ১০:১৯ অপরাহ্ন /
কবর থেকে লাশ উধাও: পরে উদ্ধার করে পুনঃদাফন

কুড়িগ্রামের রাজাহাট উপজেলায় দাফনের পর কবর থেকে এক বৃদ্ধার লাশ চুরির ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে লাশটি উদ্ধার করে পুলিশ।

শনিবার (০১ জুন) রাতে উপজেলার চাকিরপশার পাঠক গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার দুপুর পৌনে ১টার দিকে ওই গ্রামের নুরজাহান বেগম (৭৮) নামে এক বৃদ্ধা চিকিৎসাধীন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান। ওই দিনই বাদ মাগরিব গ্রামের তেঁতুলতলা জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়। রাত সাড়ে ১০টার দিকে মৃতের ছোট ছেলে নুরুল হুদা নবাব (৩৫) কবর জিয়ারত করতে গিয়ে কবরের উত্তরাংশ উন্মুক্ত দেখতে পায়। মায়ের লাশ কবরে নেই তা নিশ্চিত হয়ে নুরুল হুদা বিষয়টি পরিবারের সদস্যদের জানান। পরিবারের সদস্যরা আশপাশে লাশ না পেয়ে তা উদ্ধারের জন্য জরুরি সেবা ৯৯৯ এ কল করেন।

পুলিশ সূত্র জানায়, খবর পেয়ে সঙ্গীয় ফোর্সসহ ওসি মোস্তাফিজুর রহমান দ্রুত ঘটনাস্থলে গিয়ে অনুসন্ধানের একপর্যায়ে কবরস্থানের অদূরে আবু হোসেনের জমিতে অর্ধনিমজ্জিত অবস্থায় লাশ দেখতে পায়। রাত দেড়টার দিকে লাশ উদ্ধার করা হয়। নারী পুলিশের সহায়তায় লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়। পরিবারের সদস্যরা পুনরায় লাশের জানাজা সম্পন্ন করে ফজরের নামাজের পর যথাস্থানে লাশ দাফন করেন।

রাজাহাট থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এই ঘটনার তদন্ত চলছে, পরিবার থেকে এখনো মামলা করেনি। লাশ চুরির ঘটনায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।