কাসেমীর ইন্তেকালে ২০ দলীয় জোটের শোক


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০২০, ৮:০৪ পূর্বাহ্ন / ১৭৬
কাসেমীর ইন্তেকালে ২০ দলীয় জোটের শোক

২০ দলীয় জোটের অন্যতম শরীকদল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর  ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ২০ দলীয় জোটের শীর্ষনেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, মরহুম আল্লামা নূর হোসাইন কাসেমীর মতো একজন খ্যাতিমান আলেমের মৃত্যু বর্তমান সংকটকালে অপূরণীয় ক্ষতি। তার ইন্তেকালে দেশ ও জাতি একজন দেশপ্রেমিক রাজনীতিবীদকে হারাল আর আমরা একজন রাজপথের পরীক্ষিত সহযোদ্ধাকে হারিয়েছি। অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ ছিলেন আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক, অত্যন্ত নিষ্ঠার সাথে নিজ সংগঠনের দায়িত্ব পালন করেছেন। ইসলামী চিন্তাবিদ হিসেবে এদেশের মানুষকে তিনি গভীরভাবে প্রভাবিত করেছেন। ইসলাম ধর্মের একজন সুপন্ডিত হিসেবেই তিনি ছিলেন বাংলাদেশে সর্বজনশ্রদ্ধেয়। বর্তমান স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে এই সাহসী নেতা শত নির্যাতন সহ্য করেছেন এবং তাঁর সংগ্রামী ভূমিকা গণতন্ত্রকামী মানুষকে অনুপ্রাণিত করেছে।

মহান আল্লাহ’র নিকট মোনাজাত করি-আল্লাহ পাক যেন তাকে বেহেস্ত নসীব করেন। আমরা তার শোকাহত পরিবারবর্গসহ ঘনিষ্ঠজনদের ধৈর্য্য ধারণের ক্ষমতা দানের জন্য দোয়া করছি। আমরা তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। আমরা মরহুম আল্লামা নূর হোসাইন কাসেমীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

সোমবার গণমাধ্যমে প্রেরিত শোকবাণীতে ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামী আমীর ডা. শফিকুর রহমান, এলডিপির সভাপতি কর্নেল (অবঃ) অলি আহমেদ বীর বিক্রম, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক, জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রর্তিক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জমিয়তে ওলামায়ে ইসলামের সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, জমিয়তে ওলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়েখ জিয়া উদ্দিন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এডভোকেট মাওলানা আবদুর রকীব, বাংলাদেশ মুসলীম লীগের সভাপতি এইচ এম কামরুজ্জামান খান, বাংলাদেশ পিপলস লীগের সভাপতি এডভোকেট গরীবে নেওয়াজ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এডভোকেট আজহারুল ইসলাম, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, ডিএল সাধারন সম্পাদক সাইফুদ্দিন মনি, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট এহসানুল হুদা, এনডিপি চেয়ারম্যান কারী আবু তাহের, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, বাংলাদেশ সাম্যবাদী দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কমরেড নুরুল ইসলাম, এলডিপি’র মহা-সচিব শাহাদাত হোসেন সেলিম ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী ও শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

২০ দলীয় জোটের সমন্নয়ক ও বিএনপির স্হায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নির্দেশক্রমে বিএনপি চেয়ারপার্সন এর মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ শোকবার্তা প্রেরণ করেন।