কুড়িগ্রাম জেলা পুলিশের চারা বিতরণ


আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রকাশের সময় : মে ২৯, ২০২৪, ৫:৫৩ অপরাহ্ন /
কুড়িগ্রাম জেলা পুলিশের চারা বিতরণ

কুড়িগ্রামে জেলা পুলিশের উদ্যোগে শতাধিক কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে উন্নত জাতের কমলা ও মাল্টার চারা বিতরণ করা হয়েছে।

সোমবার (২৭ মে) সকালে কুড়িগ্রাম শিশু নিকেতন স্কুল প্রাঙ্গনে এসব চারা বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার (এসপি) আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান, কুড়িগ্রাম শিশু নিকেতনের প্রধান শিক্ষিকা প্রতিমা চৌধুরী সহ স্কুলের সহকারী শিক্ষকবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীরা।

জেলা পুলিশ জানায়, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় গত বছর থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের দু-পাশে ফলজ ও বনজ বৃক্ষের চারা লাগানো হচ্ছে। আশা করি ‘সবুজ করি কুড়িগ্রাম’ কর্মসূচির মাধ্যমে সকলের সম্মিলিত সহযোগিতায় আমরা কুড়িগ্রাম জেলাকে জলবায়ু সহিষ্ণু আপরাধহীন সমাজে রুপান্তর করতে সক্ষম হবো।

শিশু নিকেতনের প্রধান শিক্ষিকা প্রতিমা চৌধুরী বলেন, জলবায়ুর বিরূপ প্রভাবের কারণে পরিবেশের ক্ষতি হচ্ছে। তাই আমরা যদি বেশি বেশি করে গাছ লাগাই তাহলে পরিবেশের ভারসাম্য ফিরে আসবে।

পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম বলেন, আমরা সবুজ করি কুড়িগ্রাম কর্মসূচির মাধ্যমে গত ২০২৩ সাল থেকে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে প্রায় ৪০ হাজার চারা বিতরণ করেছি এবং বিভিন্ন থানা এলাকায় রাস্তার পাশে চারাগাছ রোপণ ও পরবর্তী রক্ষণাবেক্ষণ, পরিচর্যা অব্যহত রেখেছি। আজকে শিশু নিকেতনের  শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেছি এবং আমাদের এই কর্মসূচি চলমান থাকবে।