কুষ্টিয়ায় চাচির কুলখানির দ্বন্দে স্বজনদের হামলায় নিহত বকুল


কে এম শাহীন রেজা, কুষ্টিয়া প্রকাশের সময় : মে ১৪, ২০২৪, ৪:৩০ অপরাহ্ন /
কুষ্টিয়ায় চাচির কুলখানির দ্বন্দে স্বজনদের হামলায় নিহত বকুল

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ঝাউদিয়া ইউনিয়নের হাতিয়ায় চাচির কুলখানিতে সামাজিক দ্বন্দ্বের জেরে স্বজনদের হামলায় বকুল বিশ্বাস (৫৫) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

সোমবার (১৩ মে) রাত সাড়ে ১০টার দিকে কুষ্টিয়া ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত বকুল ওই গ্রামের মৃত আফতাব বিশ্বাসের ছেলে। তিনি পেশায় একজন চাল ব্যবসায়ী ছিলেন।

নিহতের স্বজনরা জানায়, কয়েক দিন আগে নিহত বকুল বিশ্বাসের নিঃসন্তান চাচি মারা যান। চাচির কুলখানি অন্য চাচাতো ভাইয়েরা বড় করে আয়োজন করে সমাজের লোকজনকে খাওয়ানোর দাবি জানালে বকুল বিশ্বাস ও তার পরিবারের লোকজন রাজি হয়নি। গত শনিবার বকুল বিশ্বাস তাদের সমাজের লোকজন নিয়ে চাচির কুলখানির কাজ শেষ করেন। এরই জের ধরে রাতে এই হামলার ঘটনা ঘটে।

নিহত বকুলের চাচাতো ভাই হামলায় আহত নিয়াজি খান জানান, চাচি জাহানার খাতুনের কুলখানিকে কেন্দ্র করে আরেক চাচাতো ভাই শিপন বিশ্বাস সোমবার সন্ধ্যার পরে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে ৩০-৪০ জনের একটি সংঘবদ্ধ দল নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। শিপন বিশ্বাস নিজে নিহত বকুলের বুকে ফালা দিয়ে আঘাত করে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি (তদন্ত) মেহেদি হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বকুল হত্যার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে। সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।