কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ১১ মামলা


বরগুনা প্রতিনিধি প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২৪, ৬:২৬ অপরাহ্ন /
কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ১১ মামলা

বরগুনার পাথরঘাটায় একের পর এক মামলা দিয়ে এক প্রবাসী স্ত্রীকে হয়রানির অভিযোগ উঠেছে আর এক প্রবাসীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) ওই প্রবাসীর বিরুদ্ধে পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী ওই নারী আসমা আক্তার। এসময় তার দুই মেয়েও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আসমা আক্তার বলেন, আমার স্বামী সৌদি আরবে আল মামুনের সাথে একই কোম্পানিতে চাকরি করতেন। কিছুদিন যাওয়ার পর আমার স্বামী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ওই দেশের হাসপাতালে ভর্তি করান এবং অসুস্থতার কথা আমাকে জানায়। সেই সুযোগে এক পর্যায়ে আল মামুন আমাকে কু-প্রস্তাব দেয়। তাতে রাজি না হওয়ায় আমাকে রাজি করাতে আমার স্বামী মনিরের পাসপোর্ট, ইকামাসহ যাবতীয় কাগজপত্র আল মামুন আটকে রাখে। আমাকে প্রস্তাব দেয় স্বামীকে তালাক দিয়ে তাকে বিয়ে করতে সৌদি আরবে যেতে। বিভিন্ন সমযয়ে সে আমার হোয়াটসঅ্যাপ ও ইমোতে অশ্লীল ভিডিও পাঠাতেন। আমার ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে আমি তার বিরুদ্ধে সাইবার ক্রাইম অপরাধে মামলা করি। পরে ওই মামলা জেলা লিগ্যাল এইডের মাধ্যমে আপোষ নিষ্পত্তি হয়।

তিনি আরও বলেন, আমি তার প্রস্তাবে রাজি না হওয়ায় আমার স্বামীকে সে জোর করে দেশে পাঠিয়ে দেয়। এরপর মামুন দেশে এসে নিজে এবং তার লোক দ্বারা ঢাকাসহ দেশের বিভিন্ন আদালতে ১১টি মামলা দেয়। বর্তমানে আমার স্বামী একটি মিথ্যা মামলায় জেলহাজতে রয়েছেন। মামুন আমাকে নিঃস্ব করে ফেলেছে।