কেডিএ-কেসিসি সমন্বয়ের অভাবে উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে


মোঃ আশরাফুল ইসলাম, খুলনা প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২০, ৩:৩৩ অপরাহ্ন / ১৪১
কেডিএ-কেসিসি সমন্বয়ের অভাবে উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক অভিযোগ করে বলেছেন কেডিএ ও কেসিসি’র সমন্বয়ের অভাবে নগরীর উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে। কেডিএ রাস্তা নির্মাণ করার পর সংস্কারের জন্য অর্থ না থাকায় দূরাবস্থার সৃষ্টি হচ্ছে। একনেকে পাশ করা প্রকল্প বাস্তবায়ন না হলে আন্দোলনে নামার ঘোষণাও দেন খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক।
বৃহস্প‌তিবার (২৪ ডিসেম্বর) দুপুরে স্থানীয় প্রেসক্লাবে কেসিসি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, কেডিএ মোট ৫টি আবাসন প্রকল্প করলেও পানি নিস্কাশনের ব্যবস্থা রাখেনি। ১৫৬ কোটি টাকা ব্যয়ে ময়ুরী আবাসিক প্রকল্প গড়ে তুললেও সেখানের অবস্থাও একই রকম। কেডিএ’র প্রকল্প অপরিকল্পিতভাবে বাস্তবায়নের ফলে নগর জীবন ব্যাহত হচ্ছে। আমাদের প্রত্যাশা ড্রেন পরিস্কার করে মশা নিধন করা, অবৈধ দখলদারদের কবল থেকে খাল উচ্ছেদ করে পানি নিষ্কাসন সহজতর করা। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় রাস্তাঘাট উন্নয়নে বরাদ্দ দেওয়া ৬০৭ কোটি এবং ড্রেন নির্মাণের জন্য ৮২৩ কোটি টাকা নগরবাসীর উন্নয়নে বাস্তবায়নের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুন অর রশিদ, কেসিসি’র প্রধান প্রকৌশলী এজাজ মোর্শেদ চৌধুরী, কাউন্সিলর আলী আকরব টিপু, আমিনুল ইসলাম মুন্না, মেমরী সুফিয়া রহমান সুনু, নির্বাহী প্রকৌশলী খান মশিউর রহমান, লিয়কত আলী খান।