কেসিসি’র সংরক্ষিত ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ডে উপনির্বাচন চলছে


সংবাদদাতা, খুলনা সদর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৩, ২০২১, ৭:৪৬ পূর্বাহ্ন / ৩৫০
কেসিসি’র সংরক্ষিত ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ডে উপনির্বাচন চলছে

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সংরক্ষিত ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ডে উপ-নির্বাচন শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে থেকে শুরু হয়েছে। বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত এ নির্বাচন।

নির্বাচন চলাকালীন সকাল আটটার পরে বিভিন্ন কেন্দ্র ঘুরে ৩১ নং ওয়ার্ডের ইব্রাহিমিয়া বহুমুখী দাখিল মাদ্রাসা কেন্দ্র সকাল ১০ টায় দেখা গেছে ভোটারদের উপস্থিতি খুবই কম। ধারণা করা হচ্ছে বেলা বাড়ার সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে। ছোট এ নির্বাচনকে মর্যাদার লড়াইয়ে দেখছে প্রতিদ্বন্দ্বিতাকারি দুই দল আঃ লীগ সমর্থিত ‘প্রার্থী রেক্সোনা কালাম লিলি আনারস প্রতীক ও বিএনপি’র প্রার্থীর ‘বই’।

নগরীর ২৯, ৩০ ও ৩১নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডে ৬৫ হাজার ১৫০ জন ভোটার রয়েছেন। ৩৭টি ভোট কেন্দ্রের মধ্যে ২৮টিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেন রিটার্নিং কর্মকর্তা।

আ’লীগ সমর্থিত প্রার্থী রেকসোনা কালাম লিলি’র আনারস প্রতীকের পক্ষে প্রচার-প্রচারণা করেছেন নেতৃবৃন্দ।

অন্যদিকে, দলীয় প্রার্থী সাবেক কাউন্সিলর রোকেয়া ফারুকের ‘বই’ প্রতীকের প্রচার-প্রচারণা করে বিএনপি।

খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার মোঃ ইউনুচ আলী বলেন, কেসিসি’র ২৯, ৩০ ও ৩১নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ১০নং আসনের মোট ভোটার ৬৫ হাজার ১৫০ জন। এই তিনটি ওয়ার্ডে ৩৭টি কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্যে ৬৩৪ জন ভোট গ্রহণ কর্মকর্তা ও পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী সদস্য মোতায়েন রয়েছে। ভোট কেন্দ্রে গিয়ে ভোটদানে ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত বছরের ৫ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাউন্সিলর লুৎফুন নেছা লুৎফা (৫৯) ইন্তেকাল করেন। তিনি খুলনা মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরে কেসিসি’র সংরক্ষিত ১০নং আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।