চট্টগ্রামে এজেন্ট ব্যাংকের ১২ লাখ টাকা নিয়ে ক্যাশিয়ার উধাও


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : মে ১৫, ২০২৪, ৯:২৮ অপরাহ্ন /
চট্টগ্রামে এজেন্ট ব্যাংকের ১২ লাখ টাকা নিয়ে ক্যাশিয়ার উধাও

দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারায় একটি এজেন্ট ব্যাংক থেকে ১২ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন মোহাম্মদ লোকমান (২৬) নামে ওই ব্যাংকের ক্যাশিয়ার।

বুধবার (১৫ মে) থানায় এজেন্ট ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ ওয়াসিম এবিষয়ে লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, উপজেলার চাতরী এলাকার বাসিন্দা মোহাম্মদ লোকমান ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকের ক্যাশিয়ার হিসেবে এক বছর ধরে কর্মরত ছিলেন। প্রতিদিনের মতো বুধবার সকালে ৮ লাখ টাকার একটি চেক নিয়ে স্থানীয় কৃষি ব্যাংকে যায়। কিন্তু দুপুর হলেও ক্যাশিয়ার না আসায় একাধিকবার ফোন করেন এজেন্ট ব্যাংকের মালিক মোহাম্মদ ওয়াশিম। পরে কৃষি ব্যাংকের শাখা এবং পার্শ্ববর্তী তার বাড়িতে গিয়েও কোনো সন্ধায় না পাওয়ায় লিখিত অভিযোগ দায়ের করেন।

উদ্যোক্তা মোহাম্মদ ওয়াসিম বলেন, ৮ লাখ টাকার একটি চেক নিয়ে তাকে কৃষি ব্যাংকে পাঠানো হয়। আসতে দেরি দেখে একাধিকবার ফোন করি কিন্তু ফোন বন্ধ পাই। পরে ব্যাংক, তার বাড়ি, আত্মীয়-স্বজনসহ বিভিন্ন স্থানে খোঁজ করে তার সন্ধান পাইনি। এদিকে এজেন্ট ব্যাংকের ভল্টে থাকা নগদ চার লাখ টাকাও নিয়ে যায় সে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। অভিযুক্ত যুবকের সন্ধানে অভিযান চালাচ্ছে পুলিশ।