চট্টগ্রামে হত্যাচেষ্টার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে মামলা


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : জুন ১৯, ২০২৪, ৮:৪৪ অপরাহ্ন /
চট্টগ্রামে হত্যাচেষ্টার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের দক্ষিণ বগাচতর গ্রামের মাস্টার পাড়া গ্রামে জমির বিরোধের জেরে আলতাফ হোসেন নামের এক ব্যক্তিকে হত্যাচেষ্টার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (১৯ জুন) সীতাকুণ্ড থানায় এ মামলা করেন ভুক্তভোগীর স্ত্রী সুলতানা রাবেয়া।

মামলার আসামিরা হলেন, ওই গ্রামের মাস্টার পাড়ার নওশেদ আলম প্রকাশ রিপন, মো. তারিফ হোসেন, মাহবুবুল আলম, মো. হেলাল উদ্দিন, মো. নুরুর মোস্তফা, মো. মুসলিম উদ্দিন ও রোকেয়া বেগম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, দীর্ঘদিন যাবৎ ভুক্তভোগী আলতাফের সঙ্গে রিপনের জমি নিয়ে বিরোধ চলছিল। মঙ্গলবার (১৯ জুন) আলতাফ হোসেন আসরের নামাজ পড়ে মসজিদ থেকে বের হওয়ার পথে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আলতাফের গতিরোধ করে রিপন ও তার সহযোগীরা। রিপন প্রথমে কিরিচ দিয়ে আলতাফকে কুপিয়ে জখম করে। পরে রিপনের সঙ্গে আরও কয়েকজন লোহার রড, হাতুড়ি ও লোহার পাইপ দিয়ে মারধর শুরু করে। স্বামীকে বাঁচাতে স্ত্রী রাবেয়া ছুটে আসলে তাকেও শ্লীলতাহানির চেষ্টা ও এলোপাতাড়ি মারধর করে আসামিরা। তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামিরা চলে যায়। পরে গুরুতর আহত অবস্থায় আলতাফকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, এ ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগীর স্ত্রী সুলতানা রাবেয়া। মামলার তদন্ত ও আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।