চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনির শিকার সাবেক ছাত্রলীগ নেতা


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : জুন ৩, ২০২৪, ৯:১৮ অপরাহ্ন /
চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনির শিকার সাবেক ছাত্রলীগ নেতা

রাজধানীর পলাশী বাজারে চাঁদাবাজি করতে গিয়ে দোকানিদের গণপিটুনির শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান এবং তার সহযোগী শহিদুল ইসলাম। পরে তাদের পুলিশের হাতে তুলে দেয়।

রবিবার (০২ জুন) রাত সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে।

দোকানীরা বলেন, প্রতিদিনই চাঁদাবাজি করতে আসে সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসানও তার সহযোগী শহিদুল। রবিবার গণপিটুনি দেওয়ার আগেও কলা বিক্রেতা দেলোয়ার এবং কনফেকশনারি দোকানি সানাউল্লাহসহ কয়েক দোকানদারের কাছ থেকে চাঁদা নেয় তারা।

পলাশী দোকান মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল হক বলেন, রাত ১১টার পর সলিমুল্লাহ মুসলিম হলের সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী ও তার সহযোগী এসে বাজারের দুইজন দোকানদারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবী করে। তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের মারধর করা হয়। এতে অন্যান্য দোকানদাররা ক্ষিপ্ত হয়ে তাদের মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। যখন দোকানদারকে মারছিল তখনও তার হাতে চাঁপাতি ছিল।

জানা যায়, মেহেদী হাসান ২০২১ সালে সলিমুল্লাহ হল থেকে মাদক এবং নারীসহ আটক হন। এর আগে ২০১৪ সালে মদের বারে মারামারি করার অভিযোগে তাকে হল শাখা সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয় ছাত্রলীগ।

এ বিষয়ে বক্তব্য জানতে চকবাজার থানার ওসিকে কয়েকবার কল দিয়েও পাওয়া যায়নি।