চাকচিক্য আর পোশাক-আশাক সাংবাদিকতার মাপকাঠি নয়


মোঃ রেজাউল করিম, ঈদগাঁও (কক্সবাজার) প্রকাশের সময় : জানুয়ারী ৩, ২০২১, ৬:৪৬ পূর্বাহ্ন / ২৬২
চাকচিক্য আর পোশাক-আশাক সাংবাদিকতার মাপকাঠি নয়

কক্সবাজারে সাংবাদিক মিলন মেলায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, বাইরের চাকচিক্য এবং পোশাক-আশাকে বড় মাপের সাংবাদিক হওয়া যায় না। সাংবাদিক হতে হলে লেখার ধার থাকতে হবে। যারা ভালোভাবে লিখতে জানেন তারাই প্রকৃত পেশাদার সাংবাদিক।

রবিবার (২ জানুয়ারি) সন্ধ্যায় চৌফলদন্ডী ও পোকখালীর সংযোগস্থল আশু মাঝির ঘাট এলাকায় এ মিলন মেলা অনুষ্ঠিত হয়।

বার্ষিক পিকনিক উপলক্ষে ভারত ও বাংলাদেশ ভিত্তিক সাংবাদিক সংগঠন “দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম” কক্সবাজার জেলা শাখা এ মেলার আয়োজন করে।

সমাপনী পর্বে আমন্ত্রিত অতিথিদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন কক্সবাজার নিউজ ডটকম এর বার্তা সম্পাদক ও দৈনিক সাঙ্গুর কক্সবাজার জেলা প্রতিনিধি ইমাম খাইর এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)র কক্সবাজার সদর উপজেলা শাখা সভাপতি ও দৈনিক খোলা কাগজ এর জেলা প্রতিনিধি মোঃ নেজাম উদ্দিন।

স্বাগত বক্তব্য দেন ঈদগাঁও নিউজ ডটকমের প্রকাশক ও চেয়ারম্যান এবং দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের কক্সবাজার জেলা শাখার সভাপতি মোঃ রেজাউল করিম। জি- কক্স টিভির প্রকাশক ও দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ওসমান গণি ইলির সঞ্চালনায় অন্যদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন সংগঠনের সহ-সভাপতি ও দৈনন্দিন প্রতিনিধি শফিউল আলম আজাদ, সহ-সভাপতি ও দৈনিক আজকের কক্সবাজার প্রতিনিধি মিছবাহ উদ্দিন, সহ-সভাপতি ও ঈদগাঁও টিভির চেয়ারম্যান মাহমুদুল করিম।

এছাড়াও মতামত পেশ করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মিনার, অনলাইন পত্রিকা দৈনিক চলনবিলের আলোর চট্টগ্রাম ব্যুরো প্রধান জিয়াউল হক জিয়া, কক্সবাজার বাংলা নিউজ ডটকমের প্রকাশক ও সম্পাদক জসীম উদ্দীন, ঈদগাঁও টিভির প্রধান নিবার্হী ইউসুফ নবী, বার্তা সম্পাদক নুরুল আজিম মিন্টু, কক্সবাজার জেলা প্রতিনিধি আজিজুর রহমান রাজু, সংগঠনের সদস্য ও দৈনিক গণসংযোগ প্রতিনিধি আলা উদ্দিন।

পবিত্র কোরআন পাঠ ও বক্তব্য দেন সংগঠনের সদস্য সংবাদকর্মী কাউসার উদ্দিন শরীফ।

উপস্থিত ছিলেন কক্স টাইমের সম্পাদক সায়মন সরওয়ার কাইয়ুম, দৈনিক আলোকিত উখিয়া প্রতিনিধি গিয়াস উদ্দিন সাগর এবং বাংলাদেশ দৈনিক’র বার্তা সম্পাদক ও গণমানুষের আওয়াজ পত্রিকার প্রতিনিধি মোঃ রফিক উদ্দিন লিটন, সংগঠনের সদস্য ও রামুর সংবাদকর্মী নূর মোহাম্মদ, সংবাদকর্মী জামাল হোসাইন চৌধুরী, সদস্য মোঃ কাশেম।