চাটখিলে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ পালিত


মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রকাশের সময় : মে ১৩, ২০২৪, ৩:১২ অপরাহ্ন /
চাটখিলে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ পালিত

‘স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে-খাবার খাবো পুষ্টি গুনে’ এই প্রতিপাদ্য সামনে রেখে নোয়াখালীর চাটখিলে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ পালন করা হয়েছে।

সোমবার (১৩ মে) সকাল ১১ ঘটিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার মোস্তাক আহমেদ এর সভাপতিত্ব ও স্যানিটারী ইন্সপেক্টর নুরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শহিদুল ইসলাম নয়ন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, ডা: মো: মোহসিন সরকার, ডা. তানজিলা হক, ডা. নুর মোহাম্মদ, ডা. হাসান খায়ের, ডা. কামাল হোসেন, চাটখিল সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক সাংবাদিক মোহাম্মদ আমান উল্যা, ডা. রাবেয়া বছরী, ডা. লতিফা ফেরদাউসী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪এর মূল লক্ষ্য হলো-দেশের সর্বস্তরের মানুষকে পুষ্টি সম্পর্কে সচেতন করতে হবে। তবে দেশে পুষ্টিহীনতায় ভোগে বেশির ভাগ নারীরা। উন্নত দেশগুলো খাবারের পুষ্টির বিষয়ে সচেতন রয়েছে। পুষ্টি সম্পর্কে যে যতটুকু জানেন সে যেন ততটুকুর বাস্তবায়ন করবেন বলে তিনি আহবান জানান।