চাটখিলে দাখিল উত্তীর্ণদের সংবর্ধনা দিয়েছে দাওয়াতুল ঈমান


মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রকাশের সময় : মে ২৫, ২০২৪, ৩:৫৫ অপরাহ্ন /
চাটখিলে দাখিল উত্তীর্ণদের সংবর্ধনা দিয়েছে দাওয়াতুল ঈমান

নোয়াখালীর চাটখিল উপজেলার অন্যতম বিদ্যাপীঠ দাওয়াতুল ঈমান মডেল বিজ্ঞান কারিগরি দাখিল মাদরাসার ২০২৪ সালে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

শনিবার (২৫ মে) সকাল ১০টায় উপজেলার আফসারখিলে মাদ্রাসা মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

মাদ্রাসা সভাপতি মোঃ শাহ আলমের সভাপতিত্বে ও মাদ্রাসার সুপার (ভারপ্রাপ্ত) মাওলানা মহি উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্লাহ চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণ, জয়াগ কলেজের পদার্থ বিজ্ঞানের প্রভাষক ফিরোজ আলম।

বক্তব্য রাখেন, তালতলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল বাতেন, বুয়েট শিক্ষার্থী আব্দুর রহিমসহ আরো অনেক।

বক্তারা বলেন, মাদ্রাসার শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিগত কয়েক বছরের সফলতার হাত ধরে আজকে এই সফলতা অর্জিত হয়েছে।  মাদ্রাসা শিক্ষা বর্তমানে শুধু কেবল আরবি নিয়েই সীমাবদ্ধ নয়।  মাদ্রাসা শিক্ষায় এখন বিজ্ঞান ও কারিগরি প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে।

উপজেলায় প্রতিবারের ন্যায় এবারও দাখিল পরীক্ষায় বিজ্ঞান বিভাগে এ প্লাসসহ শতভাগ পাস এবং বাকি সবাই এ পাওয়ায় আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী।

মাদ্রাসার সুপার মাওলানা মহিউদ্দিন বলেন, দাওয়াতুল ঈমান মাদ্রাসায় রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুম, কারিগরি শিক্ষার অধীনে কম্পিউটার প্রশিক্ষণ ও আন্তর্জাতিক মানের নূরানী এবং হেফজ বিভাগ, শিক্ষার্থীদের জন্য আবাসিক-অনাবাসিক ও ডে-কেয়ার।

শেষে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও পুরষ্কার প্রদান করা হয়।