চাটখিলে ভূমি সেবা সপ্তাহ ও বৃক্ষরোপন কর্মসূচী


মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রকাশের সময় : জুন ১০, ২০২৪, ৩:৪২ অপরাহ্ন /
চাটখিলে ভূমি সেবা সপ্তাহ ও বৃক্ষরোপন কর্মসূচী

নোয়াখালী চাটখিলে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সচেতনামূলক সভার আয়োজন করা হয়েছে। ‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় উপজেলায় ও ভূমিসেবা সপ্তাহ উদযাপন হচ্ছে।

আগামী ১৪ জুন পর্যন্ত এ কর্মসূচি চলবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দিন।

সভার সভাপতিত্ব করেন সহকারি কমিশনার (ভূমি) আকিব ওসমান।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে রুপান্তর করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ইউনিয়ন ভূমি অফিস গুলোতে স্মার্ট ভূমি সেবা দিতে হবে। ভূমি অফিসে এসে যেন কেউ হয়রানি না হয় সেদিকে নজর দিতে হবে। সরকারের অন্যতম সেবা হচ্ছে ভূমি সেবা ডিজিটালাইজেশন। এতে কোন নগদ লেনদেন ছাড়াই ভূমিসেবা গ্রহীতা কোন সময় ক্ষেপন ও হয়রানিমুক্তভাবে ভূমি অফিস থেকে সেবা নিতে পারছেন। স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে সরকারি যে কোন সেবা গ্রহণ করতে পারবেন।

সভায় উপস্থিত ছিলেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ, উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ও সাবেক কাউন্সিলর মোহাম্মদ মমিনুল ইসলাম দুলাল, সাধারন সম্পাদক, স্বপন পাটোয়ারী, চাটখিল উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি আনিস আহম্মদ হানিফ, চাটখিল সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক মোহাম্মদ আমান উল্যা, সাংবাদিক শাহ আলম সেলিম, সেবাগ্রহীতাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) ভূমি অফিস চত্বরে বৃক্ষরোপন করেন।