চুয়াডাঙ্গায় পুঁতা হলো মুরগীর মাংস: জরিমানা ৩০ হাজার


মোঃ মিজানুলহক , চুয়াডাঙ্গা প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২৪, ১১:৩২ অপরাহ্ন /
চুয়াডাঙ্গায় পুঁতা হলো মুরগীর মাংস: জরিমানা ৩০ হাজার
চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় অস্বাস্থ্যকরভাবে ফ্রিজে সংরক্ষণ করা প্রায় ১ মণ মুরগীর মাংস মাটিতে পুঁতে দেয়া হয়েছে। একই সাথে মুরগী ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রবিবার (২৪ মার্চ) উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।
এ সময় সজল আহম্মেদ বলেন, আন্দুলবাড়িয়া বাজারে অভিযান চালানো হয়। অভিযানে পোল্ট্রি আড়ত, মাছ, মাংস, তরমুজ, মুরগী, ডিম ও মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।
অভিযানে আন্দুলবাড়িয়া বাজারের মিম পোল্ট্রি হাউস নামক মুরগীর পাইকারি দোকানে তদারকিকালে ভাউচার কারসাজি ও ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮,৪৩ ও ৪৫
ধারায় প্রতিষ্ঠান মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিক্রির উদ্দেশ্যে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত প্রায় ১ মণ মুরগির মাংস মাটিতে পুঁতে নষ্ট করা হয়।
তিনি বলেন, মাছের আড়ৎ, খুচরা বাজার ও তরমুজের দোকানে তদারকি করা হয় এবং ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়েছে।
পরে সেখানে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।