চুয়াডাঙ্গায় বাল‌্য বিয়ে করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা


মোঃ মিজানুল হক, চুয়াডাঙ্গা প্রকাশের সময় : মে ১২, ২০২৪, ৯:৫৪ অপরাহ্ন /
চুয়াডাঙ্গায় বাল‌্য বিয়ে করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা

অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে করতে গিয়ে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা এক্সচেঞ্জপাড়ার মাসুদ রানাকে ৩০ হাজার টাকা আক্কেল সেলামী দিতে হয়েছে।

শুক্রবার (১০ মে) রাতে মাসুদ রানা আলমডাঙ্গা শহরের জুতাপট্টির প্রবাসী আরিফ আহমেদ আজাদের অপ্রাপ্ত বয়স্ক কন্যাকে বিয়ে করতে গেলে ভ্রাম্যমাণ আদালত তাকে আর্থিক জরিমানা করেন।

জানা গেছে, আলমডাঙ্গা শহরের এক্সচেঞ্জপাড়ার নাসির উদ্দীনের ছেলে মাসুদ রানার সাথে জুতাপট্টির প্রবাসী আরিফ আহমেদ আজাদের কলেজ পড়ুয়া ১৮ বছরের কম বয়সী কন্যার বিয়ে ঠিক হয়। শুক্রবার রাতে বরযাত্রীসহ বর গিয়ে পৌঁছান কনের বাড়িতে। খাওয়া দাওয়া শেষে শুরু হয় বিয়ের তোড়জোড়।

এদিকে বাল্য বিয়ের সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা দাস ও থানার অফিসার ইনচার্জ শেখ গনি মিয়া সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে সেখানে উপস্থিত হন। এসময় সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর মাসুদ রানাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে করবে না, এমন শর্ত সংবলিত কাগজে স্বাক্ষর করে মুক্ত হয়ে বাড়ি ফেরেন। একই সময় কনের মা চাঁদনী আক্তারও তাদের মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না এমন শর্তযুক্ত কাগজে মুচলেকা দেন তিনি।