জনবিচ্ছিন্ন বিএনপি রাজনৈতিক আইসোলেশনে : কাদের


রাজনীতি ডেস্ক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২০, ৮:২১ পূর্বাহ্ন / ২৯৭
জনবিচ্ছিন্ন বিএনপি রাজনৈতিক আইসোলেশনে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে রাজনৈতিক আইসোলেশনে থাকার কারণে সরকারের কোন উন্নয়ন দেখতে পায় না। বিএনপি মহাসচিব চিরাচরিত শব্দ চয়নে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন। একে সমালোচনা না বলে প্রতিহিংসা ও মিথ্যাচার বলা যায়। বিএনপি চেয়েছিলো মানুষ না খেয়ে এবং বিনা চিকিৎসায় রাস্তায় মরে পড়ে থাকবে, তা হয়নি বলেই তাদের এতো গাত্রদাহ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে একথা বলেন সেতুমন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে যখন মহামারি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে তখন শেখ হাসিনার মানবিক ও সাহসী নেতৃত্বে একদিকে সংক্রমণ রোধ ও চিকিৎসা অপরদিকে জীবন জীবিকার নিরাপত্তা বিধানে গৃহীত পদক্ষেপ বিশ্বব্যপী প্রশংসিত হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের ক্ষতি করার পাশাপাশি দেশের ইমেজ নষ্ট করা ও মিথ্যাচারই এখন বিএনপির একমাত্র কৌশল।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ও সরকার প্রধান শেখ হাসিনার মতো একজন মানবিক নেতৃত্ব যতক্ষণ আছেন ততক্ষণ মহামারিসহ যেকোনো দুর্যোগ মোকাবেলায় লড়াই চালিয়ে যাব ইনশাআল্লাহ।

করোনা নতুন করে আবার প্রাণঘাতী রুপ নিয়ে ছড়িয়ে পড়ছে এ অবস্থায় নিজের এবং অন্যের সুরক্ষায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী লন্ডনসহ বিভিন্ন দেশের ফ্লাইটের বিষয়ে সরকার সজাগ রয়েছেন জানিয়ে কাদের বলেন, লন্ডন-ঢাকা-লন্ডন ফ্লাইটের বিষয়ে পরিস্থিতি গুরুতরভাবে মনিটর করা হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। ২০০৬-০৭ অর্থবছরে দেশের বাজেট ছিলো ৫৪ হাজার ৮শ কোটি টাকা আর সেই বাজেট বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে। ২০০৬ সালের মূল এডিপি ছিলো প্রায় ১৯ হাজার কোটি টাকা, আর এখন ২ লাখ ৫ হাজার কোটি টাকা। তখনকার সময় রিজার্ভ ছিলো ৫ বিলিয়ন মার্কিন ডলার, বর্তমানে ৪২ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে।

সেতুমন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনে বিএনপির নেয়া কর্মসূচি- এটা ভালো খবর কিন্তু কর্মসূচি পালনের চেয়ে বেশি প্রয়োজন স্বাধীনতাবিরোধী এবং উগ্র সাম্প্রদায়িক শক্তির সঙ্গে গোপন ও ওপেন সখ্যতা থেকে বেরিয়ে আসা।