জয়পুরহাটে বাস-ট্রেন ভয়াবহ সংঘর্ষ : নিহত ১২ আহত ৫


জামিরুল ইসলাম, জয়পুুরহাট প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২০, ৭:৪৫ পূর্বাহ্ন / ২০২
জয়পুরহাটে বাস-ট্রেন ভয়াবহ সংঘর্ষ : নিহত ১২ আহত ৫

জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল রেল গেট এলাকায় বাস ও ট্রেনের ভয়াবহ দূর্ঘটনায় নিহত হয়েছেন ১২ জন ও আহত হয়েছেন আরো ৫ জন। শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৭ টার দিকে এ দূর্গটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জয়পুরহাট থেকে ছেড়ে আসা বাধঁন নামের একটি যাত্রীবাহি বাস (বগুড়া জ-১১-০০০৮)হিলি স্থল বন্দরের দিকে যাচ্ছিল। জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল রেলগেট অতিক্রম করার সময় গেটম্যান গেট না ফেলার কারণে বাসটি রেললাইনের উপর উঠে যায়। সেই সময় দিনাজপুরের পার্বতীপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন সজোরে ধাক্কা দেয়। ট্রেনটি রেল লাইন ধরে ছেঁচরিয়ে প্রায় আধা কিলোমিটার দক্ষিন দিকে নিয়ে যায়। এ সময় বাসে থাকা ১০ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ৫ জন। খবর পেয়ে জয়পুরহাট ও পাঁচবিবি ফায়্র সার্ভিস ষ্টেশনের সদস্যরা হতাহতদের উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে পাঠিয়েছে। নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন, বাস চালক সদর উপজেলার হারাইল গ্রামের মামুনুর রশিদ, হিচমী গ্রামের মানিকের ছেলে রমজান, পাঁচবিবি উপজেলার আটুল গ্রামের সরোয়ার হোসেন, আরিফুর রহমান রাব্বি, আক্কেলপুর উপজেলার চক বিলা গ্রামের দুদু কাজীর ছেলে সাজু মিয়া ও নওগাঁর রানী নগর উপজেলার বিজয়কান্দি গ্রামের বাবু। ৪ জন আহতরা হলেন, পাঁচবিবি উপজেলার ফারুখ হোসেন, একই উপজেলার সিরাজুল ইসলামের ছেলে জিয়া, টাঙ্গাইলের মাটিকাটা গ্রামের শুকুর আলীর জুলহাস।

জয়পুরহাট জেলা অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতদের উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করানো হয়। আহতদের অবস্থার অবনতি হলে তাদের বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের আবাসিক চিকিৎসক সাইফুল ইসলাম জানান, ১০ জনের লাশ মর্গে আছে, আহত ৫ জনকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করার পথে ২ জনের মৃত্যু হয়। পাবর্তীপুর রেললাইনের পুলিশ সুপার সিদ্দীকি তানজিলুর রহমান,গেটম্যান না থাকার কারণে এ ঘটনা ঘটেছে তবে তদন্ত করার পর আসল ঘটনা জানা যাবে।