ঝিনাইদহে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে


সংবাদদাতা, ঝিনাইদহ প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন / ৩৩৫
ঝিনাইদহে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসির মালিথাকে যবুলীগ নেতা হত্যা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

রবিবার (৩১ জানুয়ারী) ঝিনাইদহ জেলা ও দায়রা জজ (অতিরিক্ত-১) আদালতে নাসির মালিথা আত্মসমার্পন করে জামিন চাইলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো নিদের্শ দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালে ৭ জুলাই ঝিনাইদহ সদর উপজেলার কাশিমনগর ব্রিজের ওপর বোমা হামলায় আহত হন গান্নার তৎকালীন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মন্ডল শান্তি। আহত হয়ে তিন দিন পর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। শান্তির শ্বশুর সিরাজুল ইসলাম মালিথা বাদি হয়ে সদর থানায় অজ্ঞাতনামা আসামি করে হত্যা ও  বিস্ফোরক ধারায় পৃথক দু’টি মামলা দায়ের করেন। পুলিশ ওই মামলায় ৮ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন।

এর মধ্যে ৪ জন ম্যাজিস্ট্রেটের সামনে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। তাতে চেয়ারম্যান নাসির মালিতাকে হুকুম ও অর্থদাতা হিসাবে জবানবন্দি দেয় গ্রেফতারকৃত আসামিরা। এরপর জবানবন্দি দেওয়া দুই আসামি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ও সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন এবং একজন পলাতক রয়েছেন। এরপর ২০১১ সালের ২৪ অক্টোবর পুলিশ আদালতে চার্জশীট জমা দেয়। চার্জশীট অনুযায়ী নাসির উদ্দিন মালিথাকে হত্যা মামলায় ৯ নং আসামি হিসাবে অন্তভুক্ত করা হয়। এছাড়াও আসে আরও দুইজনের নাম।

এ মামলায় ৯ বছর আদালতের কাছে পলাতক থাকলেও ৫ বছর ইউপি চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। এমনকি কৌশলে আদালতের ওয়ারেন্ট তিনি  গোপন করেন। সম্প্রতি ঘটনা জানাজানি হয়ে গেলে তিনি গা ঢাকা দেন।