টেকনাফ সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক


সংবাদদাতা, টেকনাফ (কক্সবাজার) প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২১, ৭:৫৭ পূর্বাহ্ন / ১৩২
টেকনাফ সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

কক্সবাজারের টেকনাফ সীমান্ত পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম।

শনিবার (৬ ফেব্রুয়ারী) দিনব্যাপি বাংলাদেশ-মিয়ানমার টেকনাফের বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

এসময় তিনি টেকনাফ সীমান্তের বিভিন্ন পয়েন্টের বিজিবি’র বর্ডার আউট পোষ্ট (বিওপি)-গুলো পরিদর্শন করেন এবং বিজিবি’র কর্মকর্তা ও সদস্যদের সাথেও মতবিনিময় করেন।

বিজিবি মহাপরিচালকের সফর প্রসঙ্গে টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল মোঃ ফয়সাল হাসান খান শনিবার সন্ধ্যায় টেকনাফের শাহপরীরদ্বীপ বিওপিতে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করে বলেন, বিজিবি মহাপরিচালক নিয়মিত পরিদর্শনের অংশ হিসাবে টেকনাফ সফর করেছেন। সীমান্তে কর্মরত বিজিবি সদস্যদের মনোবল বৃদ্ধির জন্যই মূলত মহাপরিচালকের এ সফর।

তিনি আরও বলেন, মিয়ানমারে সাম্প্রতিক যে অভ্যুত্থানের ঘটনা ঘটেছে তা সে দেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশ সীমান্তে বিজিবি’র স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে। সীমান্তে অতিরিক্ত কোন বিজিবি সদস্যদেরও মোতায়েন করা হয়নি। সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

লেঃ কর্ণেল মোঃ ফয়সাল হাসান সাংবাদিকদের জানান, মিয়ানমারের সাম্প্রতিক ঘটনায় সীমান্ত দিয়ে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের কোন আশঙ্কাও এ মুহূর্তে দেখা দেয়নি। যদি এরকম শঙ্কা দেখা দেয় তাহলে ঊর্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।