ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়লেই মিলছে স্বর্ণ!


ঠাকুরগাঁও প্রতিনিধি প্রকাশের সময় : মে ২৫, ২০২৪, ৩:৩৪ অপরাহ্ন /
ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়লেই মিলছে স্বর্ণ!

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে স্বর্ণ পাওয়ার আশায় মাটি খুঁড়ছেন লোকজন। উপজেলার কাতিহার আরবিবি ভাটার মাটির ঢিবিতে বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ স্বর্ণের খোঁজে ইচ্ছেমতো চালাচ্ছে খনন প্রতিযোগিতা। কেউ কোদাল, কেউ বাসিলা, কেউ খুন্তি নিয়ে স্বর্ণের খোঁজে মাটি খনন করছেন।

জানা যায়, এপ্রিল মাসে হঠাৎ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয় উপজেলার কাতিহার আরবিবি ইটভাটার মাটির নিচে স্বর্ণ পাওয়া যাচ্ছে। এরপর থেকে দূর-দূরান্ত থেকে অনেকেই ছুটে এসেছেন সেই ভাটায়। স্বর্ণ পাওয়ার আশায় ইট তৈরির জন্য স্তূপ করে রাখা মাটির ঢিবিতে চালাচ্ছেন ইচ্ছেমতো খননকাজ।

স্থানীয়রা বলছেন, ভাটার মাটির স্তূপে কয়েকজন স্বর্ণ পেয়েছেন। কিন্তু স্বীকার করছেন না কেউ।

আরবিবি ইটভাটার ব্যবস্থাপক লিটন আলী বলেন, কাতিহার সামরাই মন্দিরের পাশ থেকে মাটি খনন করে ইটভাটায় স্তূপ করা হয়েছে। গুজব উঠেছে- ওই মাটির স্তূপ থেকে স্বর্ণের জিনিস পাওয়া গেছে। তবে কেউ স্বর্ণ পেয়েছেন কিনা জানিনা।

উপজেলার বাচোর ইউপি’র ৭নং ওয়ার্ড সদস্য উমের আলী বলেন, এখন পর্যন্ত স্বর্ণ কেউ পেয়েছে এ রকম আমি দেখিনি। তবে শুনেছি, মানুষ নাকি স্বর্ণ পেয়েছে।

এ বিষয়ে রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান বলেন, বিষয়টি জেনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।