ডিবি পুলিশের ওপর হামলার ঘটনায় ২ ছাত্রলীগ নেতা কারাগারে


ফরিদপুর প্রতিনিধি প্রকাশের সময় : জুন ১০, ২০২৪, ৮:২৮ অপরাহ্ন /
ডিবি পুলিশের ওপর হামলার ঘটনায় ২ ছাত্রলীগ নেতা কারাগারে

ফরিদপুরের বোয়ালমারীতে ডিবি পুলিশের এক সদস্যকে মারধরের অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা তমাল (৩২) ও সহ-সভাপতি মো: আরিফুল ইসলাম রনিকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১০ জুন) দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, রবিবার বিকেলে একটি খেলা উদ্বোধনের জন্য মোটরসাইকেলের বহর নিয়ে যাচ্ছিলেন ছাত্রলীগ নেতারা। পথে বোয়ালমারী পৌরসভার নাট মন্দির সড়কের ফলপট্টিতে ডিবির একটি সাদা মাইক্রোবাস ঘুরাচ্ছিল। এতে গাড়িটির পেছনে ছাত্রলীগ নেতাদের মোটরসাইকেলের বহর আটকে যায়। ওই সময় ছাত্রলীগের বহর থেকে অনবরত হর্ন বাজাতে থাকলে ডিবির গাড়ি থেকে গাউস নামে একজন কনস্টেবল নেমে তাদের হর্ন বাজাতে নিষেধ করে। এ নিয়ে তর্কবিতর্ক শুরু হয় এবং একপর্যায়ে হাতাহাতিতে গড়ায়। এতে আহত হন  ডিবি পুলিশের ওই কনস্টেবল। খবর পেয়ে থানা পুলিশের একটি দল দুই ছাত্রলীগ নেতাকে থানায় নিয়ে যায়।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় রাতে ডিবির উপ-পরিদর্শক (এসআই) হান্নান বোয়ালমারী থানায় একটি মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা এবং গোয়েন্দা (ডিবি) পুলিশের ওপর হামলা, মারপিট ও আহত করার অভিযোগ করা হয়েছে। এ মামলায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।