দক্ষিন জেলা তরুণদল-সাতকানিয়া সাংবাদিক ফোরাম মতবিনিময়


নুরুল আমিন, চট্টগ্রাম প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন / ২৫৭
দক্ষিন জেলা তরুণদল-সাতকানিয়া সাংবাদিক ফোরাম মতবিনিময়

সাতকানিয়া সাংবাদিক ফোরামের সাথে মতবিনিময় করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী তরুনদল চট্টগ্রাম দক্ষিন জেলা শাখা।

শুক্রবার (৮ জানুয়ারী) রাতে তরুণদল সাতকানিয়া উপজেলা শাখা মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিন জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।

প্রধান বক্তা ছিলেন সাতকানিয়া সাংবাদিক ফোরামের সভাপতি সৈয়দ আক্কাস উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মোজাম্মেল হক বলেন, সাংবাদিকতা কেবল একটি মহৎ পেশা নয় এটি বাংলাদেশের মত একটি গণতান্ত্রিক রাষ্ট্রের গণতন্ত্র রক্ষার একটি পেশা। সাংবাদিকরা সমাজের দর্পন। জাতীয়তাবাদী দল সাংবাদিক বান্ধব একটি দল। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি ১/১১ এর সময় জাতীয় নেতৃত্ব যখন কারাগারে ছিল তখন সাংবাদিকরাই সবচেয়ে বেশী ভূমিখা রেখেছে নেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে।

তবে বর্তমানে সাংবাদিকতার মধ্যে অনেকটাই দলীয়করন চলে এসেছে। অনেক সাংবাদিক এখন ক্ষমতাসীন দল ছাড়া অন্য কোন দলের সংবাদ প্রচার করেনা। অথচ গণতন্ত্র অনুশীলনে বিরোধী দলের কর্মকান্ড জনসম্মুখে আনতে হয়। আর এসব আনতে পারে একমাত্র গণমাধ্যম কর্মীরা। আশা করি সাতকানিয়া সাংবাদিক ফোরাম আমাদের সকল কর্মকান্ডে সহযোগীতা করবে এবং বর্তমান সময়ে যে অপ-সাংবাদিকতার প্রকোপ বেড়েছে সাতকানিয়া থেকে সেটা দুর করবে।

সাতকানিয়া সাংবাদিক ফোরাম সভাপতি ছৈয়দ আক্কাস উদ্দীন বলেন, সাতকানিয়া সাংবাদিক ফোরাম যখন গঠন হয় তখন মূল বক্তব্য ছিল আমরা সাতকানিয়ার জনপদের সকল দূর্নীতি, অনিয়ম, অপ-সাংবাদিকতা সকল অনিয়মের বিরুদ্ধে কথা বলবে। তারই ধারাবাহিকতায় আমরা কাজ করে যাচ্ছি। সাতকানিয়ার জনপদের যতবড় শক্তিবান ব্যক্তি হউক যদি দূর্নীতির সাথে সম্পৃক্ততা পাওয়া যায় আমরা ছাড় দিবনা। আমাদের কলম সকল অনিয়ম এবং দূর্নীতির বিরুদ্ধে সর্বদা চলতে থাকবে।

তিনি আরো বলেন, সাংবাদিকেরা কোন নির্দিষ্ট দল কিংবা জনগোষ্টীর নয়। যদি তাই হত তাহলে আমরা আজকে বিরোধী দলের আমন্ত্রণে আসতামনা। দেশের স্বার্থে জনগণের স্বার্থে আমরা কাজ করি। সুতরাং দেশের স্বার্থে যারা কাজ করবে আমরা সার্বক্ষণিক তাদের ডাকে সাড়া দিতে প্রস্তুত। আমরা কথা দিচ্ছি সাতকানিয়ার জনপদের বিরোধী দলের সকল সংবাদ আমরা প্রচার করব।

অনুষ্টানে দক্ষিণ জেলা তরুন দলের সভাপতি শফিউল করিম শফির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্বাস কামাল ভুট্টোর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা তরুনদলের সভাপতি এস এম আল মামুন, সাতকানিয়া সাংবাদিক ফোরামের সহ-সভাপতি শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক মোঃ তারেকুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক রিদুয়ানুল হক ও উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আশিকুর রহমান আশিক।

উপস্থিত ছিলেন, সাংবাদিক ফোরামের অর্থ সম্পাদক রমজান আলী, দপ্তর সম্পাদক ইকবাল হাসান, প্রচার সম্পাদক নুরুল আমিন,পরিবেশ বিষয়ক সম্পাদক জাহেদুল ইসলাম, সদস্য গিয়াস উদ্দীন, জিয়াবুল হক, রিদুয়ান আহম্মদ, দক্ষিণ জেলা তরুন দলের সহ সভাপতি নয়ন উদ্দীন মনি, দপ্তর সম্পাদক মহি উদ্দীন মহিম, উত্তর জেলা তরুন দলের সহ সভাপতি নাজিম উদ্দীন, সদস্য আরিফুল হক ডেনি, কর্ণফুলী উপজেলার সমন্বয়ক মোঃ রোবেল প্রমূখ