দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি’র ৩ নেতা বহিস্কার


সংবাদদাতা, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রকাশের সময় : জানুয়ারী ১০, ২০২১, ১:৫৯ অপরাহ্ন / ২৭৭
দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি’র ৩ নেতা বহিস্কার

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। রবিবার (১০ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী ও সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ কর্তৃক স্বাক্ষরিত পৃথক দুই লিখিত বিবৃতির মাধ্যমে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন- দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন ও লিয়াকত আলী।

একই কারণে সদস্য মজিবুর রহমানকে সতর্ক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক ও নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় ওই তিনজনকে বহিষ্কার করা হয়েছে। দলে বিশৃঙ্খলা সৃষ্টি করায় আরেকজনকে সতর্ক করা হয়েছে।

বিবৃতিতে বলা হয় দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় সংবিধান পরিপন্থী কাজে লিপ্ত থাকায় আপনাকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। আপনারা গতকাল ৯ জানুয়ারি দলীয় কার্যালয়ে এসে সেই নোটিশের জবাব দাখিল করেছেন। কিন্তু আপনার নোটিশের জবাবে সিনিয়র নেতৃবৃন্দ সন্তুষ্ট না। এমতাবস্থায় আপনি বা আপনাদিগকে দলের পদ ও দলীয় সকল কর্মকান্ড থেকে বহিষ্কার করা হল।

উল্লেখ্য গত ৫ জানুয়ারি দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস সহ বেশ কয়েকজন নেতার উপস্থিতিতে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান সহ একাংশের বিরুদ্ধে কমিটিতে অনিয়ম ও বানিজ্যের অভিযোগ এনে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে দক্ষিণ জেলা বিএনপির একাংশ।

৬ জানুয়ারি তাদেরকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয় এবং নোটিশের জবাবে অসন্তোষ প্রকাশ করে ১০ জানুয়ারি তাদেরকে কেন্দ্র থেকে বহিস্কার করা হয়।