ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী ৯ বছর পর গ্রেফতার


মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশের সময় : মে ১১, ২০২৪, ৮:০৪ পূর্বাহ্ন /
ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী ৯ বছর পর গ্রেফতার

চট্টগ্রামের মীরসরাইয়ে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রমজান আলী বাপ্পীকে (৩০) ৯ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব। উপজেলার কাটাছরা ইউনিয়নের বামনসুন্দর গ্রামের ছালেহ আহম্মদের ছেলে।

বৃহস্পতিবার (০৯ মে) রাতে চট্টগ্রাম মহানগরীর ওয়াসার মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে পরদিন শুক্রবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

জানা গেছে, ২০১৪ সালের ২৩ জানুয়ারি বিয়ের প্রলোভন দেখিয়ে ভিকটিমকে ধর্ষণ এবং প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। মামলায় বিচার প্রক্রিয়া শেষে আদালত আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার বলেন, ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রমজান আলী বাপ্পীকে গ্রেফতার করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। চট্টগ্রাম মহানগরীর ওয়াসার মোড় এলাকায় তার অবস্থান নিশ্চিত হয়ে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব। রমজান আলী বাপ্পীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

জোরারগঞ্জ থানার এসআই আবদুল কাদের বলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রমজান আলী বাপ্পীকে র‌্যাব হস্তান্তর করেছে। শুক্রবার দুপুরে তাকে চট্টগ্রাম আদালতে পাঠানো হয়।