নিঃস্ব আজিজার বিত্তবানদের সাহায্য চান


সিদরাতুল মোত্তাকিন, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন / ১৬৮
নিঃস্ব আজিজার বিত্তবানদের সাহায্য চান
‘মুই গরিব মানুষ! আগত রিকসা চলে খাচুং। অভাবের সংসারে বউ ছোয়া নিয়া কোন রকম দিন পার করং। আশা অফিস ও দিন কিস্তিতে সুদের উপর টাকা নিয়া একটা অটো কিনছুলুং। মোর কপালটায় খারাপ, শেষ সম্বল সেটাও কারি নিয়া গেলো। এ্যালা ক্যাং করি সংসার চালাইম, আর কিস্তি দেইম। সেই চিন্তায় বাচোংছে না৷ ভাইয়ারে মোর জন্য কিছু একটা করো।’- কষ্ট ভারাক্রান্ত মনে এমনি আকুতি জানিয়ে কথা গুলো বলছিলেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিংগীমারী ইউনিয়নের দক্ষিন গড্ডিমারী গ্রামের ওয়াজ উদ্দিনের ছেলে অসহায় আজিজার রহমান (৩২) নামে এক অটো চালক।
নিজের বলতে কিছুুুুই নেই। অন্যের জমিতে বাড়ি করে ২ সন্তান ও বউ নিয়ে থাকেন। খেয়ে না খেয়ে দিনাপত করেন৷ জীবিকা নির্বাহের একমাত্র হাতিয়ার অটোবাইকটি হারিয়ে নিঃস্ব তিনি।
আজিজার রহমান আরও বলেন, প্রতিদিনের মত বুধবার (৬ জানুয়ারি) অটো নিয়ে বাড়ি থেকে বের হন। বিকেল ৫ টায় হাতীবান্ধা থানার সামনে থেকে অচেনা দুই ব্যক্তি চাপারহাট যাবেন বলে আজিজারের অটোটি রিজার্ভ করেন। কথামত রওনাও করেন এবং উপজেলার দইখাওয়া বাজারে কাজ শেষ করে ওই দুই ব্যক্তি আবারো রওনা করেন।
পরে কালীগঞ্জ উপজেলার চাপারহাট বাজার পার হয়ে একটি ফাকা জায়গায় অটোটি দাড় করান। আজিজার কোন কিছু বুঝে ওঠার আগেই তার ঘাড়ে সজরে আঘাত করেন। এতে তিনি অচেতন হয়ে পড়েন৷ পরে ঘন্টা দেড়ক পর আজিজার জ্ঞান ফিরে দেখতে পান তিনি একটি ভুট্টা ক্ষেতে পড়ে আছেন। সেখান থেকে উঠে হেঁটে বাজারে এসে বাড়ি ফিরেন।
তিনি আরও বলেন, তার নিজের বলতে কিছুই নেই। অন্যের জমিতে বসবাস। গত বছর এনজিও আশা থেকে ৬০ হাজার ও সুদে ২০ হাজার টাকা নিয়ে অটোটি কিনেন। অটো চালিয়ে যা পেতেন তা দিয়ে কিস্তি ও সংসার চালাতেন। এখন সেটাও নাই। কি করবেন না করবেন কিছুই বুঝে উঠতে পারছেন না বলেই হাউ মাউ করে কেদে ফেলেন তিনি। এখন তিনি চেয়ে আছেন সমাজের বিত্তবানদের দিকে। যদি কেউ দয়া করে সহযোগীতার হাত বাড়িয়ে দেন।