নোয়াখালীতে স্বাস্থ্য সেবা ও নারীবান্ধব গণশুনানি অনুষ্ঠিত


নোয়াখালী প্রতিনিধি প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ৯:১৯ পূর্বাহ্ন /
নোয়াখালীতে স্বাস্থ্য সেবা ও নারীবান্ধব গণশুনানি অনুষ্ঠিত

নোয়াখালীর স্বাস্থ্য সেবার মান উন্নয়ন ও নারীবান্ধব পরিবেশবিষয়ক গণশুনানি ৫০ শয্যা বিশিষ্ট সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০৭ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ শুনানি অনুষ্ঠিত হয়।

সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এসএইচবিও এই আয়োজন করে। সহযোগিতায় ছিল গ্লোবাল প্লাটফর্ম বাংলাদেশ।

এসএইচবিও-এর সভাপতি ফাহিদা সুলতানার সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (THO)।

বিশেষ অতিথি ছিলেন সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (RMO) ও আমরা গোলাপ’র সভাপতি মুনিম ফয়সাল।

এসএইচবিও-এর স্বেচ্ছাসেবকরা জানান, গত ৩ জুলাই তাদের সংগঠনের পক্ষ থেকে একটি সামাজিক নিরীক্ষা দল ৫০ শয্যা বিশিষ্ট সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। সেখানে স্বাস্থ্যসেবার মান ও নারীবান্ধব পরিবেশ নিয়ে দিনব্যাপী সোশ্যাল সার্ভে পরিচালনা করেন তারা।

ওই সার্ভের ওপর ভিত্তি করে একটি গণশুনানির আয়োজন করেন তারা। শুনানি থেকে হাসপাতালের স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও নারীবান্ধব পরিবেশ তৈরিতে যৌথ কিছু পরিকল্পনা হাতে নেয়া হয়। আগামী দিনে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটিতে তরুণদের অন্তর্ভুক্তিসহ সেবা প্রত্যাশীদের সচেতন করতেও স্বেচ্ছাসেবকদের কাজে লাগানোর বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।