নোয়াখালী পানি ব্যবস্থা সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা


একেএম. শাহজাহান, নোয়াখালী প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০২৩, ১:১১ অপরাহ্ন / ৩২২
নোয়াখালী পানি ব্যবস্থা সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা

নোয়াখালীর গবাদিয়া বুড়া-বুড়ির খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনের মনোনয়নপত্র জমা সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ২ টা পর্যন্ত নোয়াখালীর সদর উপজেলাধীন নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজার এলাকায় গবাদিয়া বুড়া-বুড়ির খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির নিকট প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে মোঃ অলিউল্লাহ এবং সদস্য হিসেবে সদর উপজেলা সমবায় অফিসের সহকারী পরিদর্শক মোঃ শামসুদ্দিন ও সাবেক ইউপি সদস্য মোঃ আব্দুল্লাহ প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করেন। সভাপতি পদে চার জন, সহ-সভাপতি পদে দুইজন, সাধারণ সম্পাদক পদে তিনজন এবং সদস্য পদে ৬ জন সহ ৫টি পদের জন্য মোট ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা হয়।
সভাপতি পদে মনোনয়নপত্র জমা দেন সলিমুল্লাহ মানিক, বেলায়েত হোসেন খোকন, আবুল কাশেম এবং মোঃ ইসমাইল সেলিম। সাধারণ সম্পাদক পদে আনোয়ার হোসেন, আবু তাহের ও ওয়াজিউল্লাহ মনোনয়নপত্র জমা দেন।
আগামী ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই ও ২২ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিন। এবং ১১ মার্চ সকাল থেকে ভুলুয়া কিন্টারগার্ডেন স্কুলে ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০১৫ সালে গবাদিয়া বুড়া-বুড়ির খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিন। দীর্ঘ ৮ বছর পর আসন্ন নির্বাচন কে সামনে রেখে প্রার্থী ও ভোটারের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। এ নির্বাচনে ৭৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সভাপতি একজন, সহ-সভাপতি এক জন, সাধারণ সম্পাদক এক জন ও সাধারন সদস্য পাঁচ জনকে নির্বাচিত কবেন।