পেকুয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ বিএনপি নেতা


কক্সবাজার প্রতিনিধি প্রকাশের সময় : মে ১, ২০২৪, ৩:০৩ অপরাহ্ন /
পেকুয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ বিএনপি নেতা

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবদল সভাপতি কামরান জাদিদ মুকুট এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি আহসান উল্লাহ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন।

বিএনপি নেতারা জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি ভোট বর্জনের অংশ হিসেবে আমাদের সকল প্রার্থীদের প্রত্যাহার করা হয়েছে।

জানা যায়, বিএনপি দলীয় আরেক প্রার্থী ও যুবদলের সাবেক সভাপতি শাফায়েত আজিজ রাজু দলীয় সিদ্ধান্ত না মেনে এখনো প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ বলেন, দলীয় সিদ্ধান্ত অমান‌্য করে যারা নির্বাচনে অংশ নেবে তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

উপজেলা নির্ববাচন অফিস সূত্র জানায়, পেকুয়ায় মনোনয়ন প্রত্যাহারের শেষদিন নয় প্রার্থীর মধ্যে দুজন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হলেও তার স্ত্রী রুমানা জাহান প্রার্থী হয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সূত্র জানায়, বিএনপি নেতা শাফায়েত আজিজ রাজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন, জেলা আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম সজিব, বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের স্ত্রী রুমানা আক্তার ও নূরুল আমিন বৈধ প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচনে লড়ছেন।

প্রসঙ্গত, আগামী ২১ মে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্টিত হবে।