প্রেমিককে ভিডিও কলে রেখে ববি শিক্ষার্থীর আত্মহত্যা


বরিশাল প্রতিনিধি প্রকাশের সময় : জুন ১১, ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন /
প্রেমিককে ভিডিও কলে রেখে ববি শিক্ষার্থীর আত্মহত্যা

প্রেমিককে ভিডিও কলে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক ছাত্রী শেফা নূর ইবাদী (২৪) আত্মহত্যা করেছেন।

সোমবার (১০ জুন) রাত ১২টা ৫ মিনিটের দিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের তৃতীয় তলার বারান্দায় এ ঘটনা ঘটে।

শেফা নূর ইবাদী ববির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি ববির বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষে থাকতেন।

তার একাধিক সহপাঠীরা জানান, শেফা ব্যক্তিগত কারণে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সম্প্রতি তিনি আত্মহননের চেষ্টা চালিয়েছিলেন। সব শেষ প্রেমিকের সাথে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করে।

জানালার গ্রিলে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় তাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, প্রেমের বিষয় আমিও শুনেছি। তার মোবাইল সেট এখনো হাতে পাইনি। যে কক্ষে ঘটনাটি ঘটেছে, সেখানে গিয়ে তদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ বলতে পারব।

ওসি বলেন, তাকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। ববি প্রশাসনের সাথে আলোচনা করে পরবর্তী সিদ্বান্ত নেয়া হবে।

ববি শিক্ষক ড. আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে কাউন্সিলিং অ্যান্ড গাইডেন্স সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সেলিং করা হয়। তারপরেও এ ধরণে ঘটনা অনাকাঙ্ক্ষিত। শিক্ষার্থীদের এমন কাজ থেকে বিরত রাখতে আরো বেশি উদ্যোগ নিতে হবে।