বগুড়ায় নৌকা প্রার্থীর নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ


সংবাদদাতা, বগুড়া প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০২১, ১২:২১ অপরাহ্ন / ২৮৫
বগুড়ায় নৌকা প্রার্থীর নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ

বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের চারটি নির্বাচনী অস্থায়ী ক্যাম্পে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। আগুনে বেশ কয়েকটি চেয়ার-টেবিল, কাপড় ও নৌকা প্রতীক সম্বলিত ডিজিটাল ব্যানার ও অসংখ্য পোস্টার পুড়ে গেছে।

শুক্রবার (৮ জানুয়ারী) দিবাগত রাতে শহরের দুবলাগাড়ী, নয়াপাড়া, উত্তরসাহাপাড়ার ও পৌর শিশুপার্ক এলাকায় এ ঘটনা ঘটেছে।

অগ্নিসংযোগের খবর পেয়ে শনিবার (৯ জানুয়ারী) সকালে পুলিশ ও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন।  এ ঘটনায় সাধারণ ভোটারদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুট্টোসহ দলীয় নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অগ্নিসংযোগকারীদের অবিলম্বে গ্রেফতার দাবি জানিয়ে বলেন, নৌকার প্রার্থীর নিশ্চিত বিজয় জেনেই প্রতিপক্ষ এ ঘটনা ঘটিয়েছে।

বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্ত নির্বাচনী অফিসগুলো পরিদর্শন করা হয়েছে। দৃস্কৃতিকারীদের শনাক্তে পুলিশ তৎপর রয়েছে।

বগুড়ার শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি শেরপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন, আওয়ামী লীগে দলীয় মনোনীত নৌকা প্রতীক নিয়ে বর্তমান মেয়র আব্দুস সাত্তার, বিএনপির দলীয় মনোনীত ধানের শীর্ষ প্রতীক নিয়ে স্বাধীন কুমার কুন্ডু, বিদ্রোহী হয়ে জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জানে আলম খোকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী ইমরান কামাল।