বন অধিদপ্তরের অনুমতি ছাড়াই গাছ কর্তন: পথচারীর মৃত্যু


মোঃ আকতারুল ইসলাম আক্তার, ঠাকুরগাঁও প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৪, ৮:২৩ অপরাহ্ন /
বন অধিদপ্তরের অনুমতি ছাড়াই গাছ কর্তন: পথচারীর মৃত্যু

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল উপজেলায় নেকমরদ রাণীশংকৈল মহাসড়কের পাশে ছুটির দিনে অবৈধভাবে সরকারি গাছ কাটার সময় গাছের ডাল পড়ে ইসমাইল হোসেন নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (০৮ মার্চ) দুপুরে উপজেলার নেকমরদ ইউনিয়নের করনাইট কুমারগঞ্জ বাজারের দক্ষিণ জবাইদুরের মিলের সামনে বালিয়াডাঙ্গী-রাণীশংকৈল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

মৃত মোটর সাইকেল চালক ইসমাইল হোসেন (৪৫) জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর গ্রামের জমিরুলের ছেলে। তিনি লাহিড়িহাট সাব রেজিট্রি অফিসের দলিল লেখক।

নিহতের চাচাতো ভাই মকিম উদ্দিন সরকার বলেন, নিহত ইসমাইল হোসেন নেকমরদ বাজারে কাজ শেষে মোটরসাইকেল নিয়ে রাণীশংকৈলে তার শ্যালিকার বাড়ি যাচ্ছিলেন। কুমারগঞ্জ এলাকায় সড়কের ধারে গাছ কাটছিলেন শাহজামাল ও কামাল নামের দুই ভাই। এ সময় গাছের কাটা ডাল মোটরসাইকেল আরোহী ইসমাইল হোসেনের মাথার উপর পড়ে। এতে গুরুতর আহত হন দলিল লেখক ইসমাইল হোসেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সড়কের ধারে সরকারি জায়গার গাছ কাটতে সড়ক ও বন অধিদপ্তরের কোন অনুমতি না নিয়ে ছুটির দিনে গোপনে গাছ কাটা অন্যায় হয়েছে। আবার অসর্তকতার জন্য প্রাণ দিতে হলো একজন মানুষকে।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, গাছ কাটার সময় অসতর্কতার জন্য এমন দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনিপ্রক্রিয়া চলছে এবং নিহতের পরিবারের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।