বাঁচতে চান গৃহবধূ নূরজাহান


নাটোর প্রতিনিধি প্রকাশের সময় : মে ২২, ২০২৪, ৪:৩২ অপরাহ্ন /
বাঁচতে চান গৃহবধূ নূরজাহান

নাটোর সদরের রামেশ্বরপুর গ্রামের গৃহবধূ মোছা. নূরজাহান খাতুন ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। রাজশাহী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রুপসা নূরে লায়লার অধীনে গত দুই বছর চিকিৎসা নিয়ে ৫ লাখ টাকা খরচ করেছেন তারা।  একবার অপারেশন করলেও সেটি সফল হয়নি। তার শরীরের বাম পাশটায় ক্যান্সারের জীবানু আরো বেশি ছড়িয়ে পড়েছে।

চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন তাকে দ্রুত দেশের বাইরে গিয়ে উন্নত চিকিৎসা নিতে। নূরজাহানদের বাড়ি ভিটা ছাড়া কোনো জমি জমা নেই। সঞ্চয় করা সব টাকা পয়সা, গহনা সম্পদ যা ছিল ইতোমধ্যে সব শেষ হয়ে গেছে। তাদের পরিবারের একমাত্র উপার্জনকারী তার স্বামী ইউসুফ আলী একজন আনসার সদস্য। তাদের সংসারে সাড়ে চার বছর বয়সী একমাত্র মেয়ে উম্মে সাদিকাও শারিরিক প্রতিবন্ধী।

বাড়িতে রয়েছে ইউসুফের মা ও শারিরীক এবং মানসিক প্রতিবন্ধী আরেক বড় বোন। তাই পরিবারের ৫ সদস্যের খাবার যোগান দেওয়ায় ইউসুফের সামান্য আয়ে হয়ে ওঠে না। সেখানে সবার ওষুধ আবার স্ত্রী নূরজাহানের সুচিকিৎসার ব্যবস্থা করা তার পক্ষে একেবারেই অসম্ভব হয়ে পড়েছে।

চিকিৎসকরা বলেছেন, নূরজাহানের ক্যান্সার এখন তৃতীয় পর্যায়ে রয়েছে। তাকে বাঁচাতে হলে এখনই দেশের বাহিরে পাঠিয়ে উন্নত চিকিৎসা করানো জরুরি। সেজন্য প্রয়োজন কমপক্ষে ৬-৭ লাখ টাকা। তাই সমাজের হৃদয়বান ও বিত্তবানরা এগিয়ে আসলে বেঁচে যেতে পারে নূরজাহানের প্রাণ।

তাকে সাহায্য পাঠানোর জন্য: সোনালী ব্যাংক, নাটোর শাখা, মোছা. নূরজাহান খাতুন এর সঞ্চয়ী হিসাব নম্বর: ৪৯০৯৮০১০১৮৭৯০।