বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি’র আত্মপ্রকাশ


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : মে ১২, ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন /
বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি’র আত্মপ্রকাশ

বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি (বিডিপিপি) নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে।

শনিবার (১১ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন এই দলের আত্মপ্রকাশের ঘোষণা দিয়ে দলটির চেয়ারম্যান মো. আব্দুল কাদের বলেন, গণতন্ত্র, মুক্তিযুদ্ধের চেতনা ও ধর্মীয় মূল্যবোধকে সামনে রেখে বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি (বিডিপিপি) সব সময় জনগণের কল্যাণে কাজ করে যাবে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের ৫৩ বছর পরও আমরা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে পারিনি। আমাদের অর্থনীতি ধ্বংসের মুখে। ব্যাংক ব্যবস্থা, শেয়ারবাজার ধ্বংসের মুখে, লাগামহীন দুর্নীতি, ঋণখেলাপি আমাদের অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলেছে। অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় থাকার জন্য নির্বাচন ব্যবস্থাকে পঙ্গু করে দেওয়া হয়েছে।

আব্দুল কাদের বলেন, প্রতিটি দলের ভিন্ন ভিন্ন রাজনৈতিক আদর্শ থাকতে পারে। তবে মনে রাখতে হবে, আমরা সবাই বাংলাদেশি। তাই সকল প্রতিহিংসা প্রতিহত করে সব দল-মত এক হয়ে এই দেশের জন্য একযোগে কাজ করতে হবে। তাহলে আমরা এই সোনার বাংলাকে বিশ্বের দরবারে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে পারব।

এসময় উপস্থিত ছিলেন দলের কো-চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম খান রনো, মহাসচিব মো. হারুন অর রশিদ, প্রেসিডিয়াম মেম্বার অ্যাডভোকেট জসিম উদ্দিন, মো. আতিকুর রহমান, মাহফুজা বেগম, জান্নাতুল ফেরদৌসসহ বিভিন্ন জেলা থেকে আসা দলটির নেতারা।