বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল: মোতালেব এমপি


মিজানুর রহমান রুবেল, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ৮:৫৪ অপরাহ্ন /
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল: মোতালেব এমপি

চট্টগ্রাম- ১৫  (সাতকানিয়া- লোহাগাড়া) আসনের সংসদ সদস্য এমএ মোতালেব সিআইপি বলেছেন, আবহমানকাল থেকে এই দেশে সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। বর্তমানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। এই সম্প্রীতি আমাদের জাতীয় ঐতিহ্য।

রবিবার (০৭ জুলাই)  লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে সনাতন ধর্মাবলম্বীদের শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই মিলে আমরা সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখেছি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি সুখী-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে চাই। যেখানে হিন্দু-মুসলিমসহ সবাই একটা শান্তিপূর্ণ পরিবেশে বাস করবে। সেই লক্ষ্যে আমরা নেত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি।

এতে শ্রীজগন্নাথাষ্টকম্ পাঠ করেন শ্রীমৎ মৃগাঙ্ক শেখর ব্রহ্মচারী মহারাজ।

সভায় বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, শ্রী নিবাস দাশ সাগর, পদুয়া ইউপি চেয়ারম্যান হারুন উর রশিদ, ইউপি চেয়ারম্যান সেলিম উদ্দীন, সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, ডা. অসীম কুমার, রিটন কুমার বড়ুয়া রুনা ও ইমরান হোসেন রকি প্রমুখ।