বাংলাবাজার বড় পাহাড় এলাকাবাসীর মাহফিল অনুষ্ঠিত


Array প্রকাশের সময় : ডিসেম্বর ২৫, ২০২০, ৬:১১ পূর্বাহ্ন / ২৬৪
বাংলাবাজার বড় পাহাড় এলাকাবাসীর মাহফিল অনুষ্ঠিত

বায়তুশ শরফ মজলিসুল ওলামা’র মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, বিশ্ববাসি আজ হতাশ ও ক্লান্ত। বিশ্ব নেতৃবৃন্দ ব্যর্থ ও বিভ্রান্ত। অত্যাচার ও অনাচারের কালো অমানিশায় সভ্য দুনিয়া আজ বিপর্যস্ত। দিশেহারা মানবগোষ্ঠি শান্তি ও নিরাপত্তার জন্য দিকবিদিক ছুটাছুটি করছে। মানব রচিত মতবাদ গুলো পালাবার পথ খুঁজছে।

তিনি বলেন, একমাত্র কুরআন সুন্নাহর পূর্ণাঙ্গ অনুস্মরনের মাধ্যমেই সমাজ ও রাষ্ট্র জীবনে কাংখিত শান্তি ও নিরাপত্তা নিশ্চিত হতে পারে।

মাওলানা মামুনুর রশীদ নূরী বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর বাংলাবাজার বড়পাহাড় বাস্তুহারা জামে মসজিদ ও এলাকাবাসীর উদ্যোগে বড়পাহাড় জামে মসজিদ ময়দানে ঈদে মিলাদুন্নবী (সা:) ও বাৎসরিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির আলোচনায় উপরোক্ত কথা বলেন।

বাস্তুহারা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবদুল মান্নানের সভাপতি ও ফয়জুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা হাফেহ মোসলেহ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে মাওলানা নূরী আরো বলেন, কুরআন সুন্নাহর সমন্বয়ই হচ্ছে ইসলামী জীবন বিধান, সুন্নাহ তথা রাসুলের (স:) হাদিছ হচ্ছে কুরআনের বাস্তবরূপ ও সর্বোৎকৃষ্ট ব্যাখ্যা। রাসুলে করিম (স:) তাঁর পুরো নবুওয়াতী জীবনে কুরআন-সুন্নাহ তথা ইসলামের পূর্ণাঙ্গরূপ বাস্তবায়ন করেছেন। সমাজ থেকে উশৃংখলতা ও নৃশংসতা দূর করেছেন এবং সমগ্র মানবজাতির ভাগ্য পরিবর্তন করে দিয়েছেন।

তিনি আরো বলেন, রাসুল (স:) জীবনে বিশ্ব শান্তি ও নিরাপত্তার গ্যারান্টি নিশ্চিত থাকার পরও মুসলিম নামধারী এক শ্রেণীর শাসকগোষ্টি পাশ্চাত্যের ভ্রান্ত মতবাদের দিকে ধাবিত হচ্ছে। তারাই আজ শান্তি ও নিরাপত্তার পথে সবচেয়ে বড় অন্তরায়। তিনি কুরআন-সুন্নাহর পথে ফিরে আসার জন্য সকলের প্রতি আহবান জানান।

মাহফিলে বিশেষ বক্তা ছিলেন ভোলা এওয়াজপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা নূরে আলম নূরানী, খন্দকিয়া আক্তারুল উলুম মহিলা মাদারাসার পরিচালক মাওলানা নুর মোহাম্মদ কুতুবী, শেরশাহ জামে মসজিদের খতিব মাওলানা ইউসুফ আমিনি প্রমুখ।

অতিথি ছিলেন সাবেক ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু, কাউন্সিলর প্রার্থী হাজী মো: ইব্রাহীম, যুব নেতা মাসুদুল আলম, বাংলা বাজার মহল্লা কমিটির সভাপতি মো: কবির, বাংলা বাজার দোকান মালিক ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম, জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম, ইউসুফ, সিরাজুল ইসলাম, শাহ আলম মোল্লা, হারুন, মিলন, নুরুল হুদা, মঈনুদ্দিন প্রমুখ।