বাগেরহাটে মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবাদ সম্মেলন


সংবাদদাতা, বাগেরহাট প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২১, ১:৪৩ অপরাহ্ন / ৪৮৬
বাগেরহাটে মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবাদ সম্মেলন
বাগেরহাটের মোংলায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে সংবাদ পরিবেশনের কারনে মুক্তিযোদ্ধাদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে। মিঠাখালী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে করা সংবাদের জেরে বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে সংবাদ সম্মেলনও করেন মুক্তিযোদ্ধাদের একপক্ষ।
এদিন মুক্তিযোদ্ধা যুগল কিশোর হালদার লিখিত বক্তব্যে চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানিয়ে এ সংবাদ মিথ্যা ও বানোয়াট বলেও উল্লেখ করেন।
তিনি দাবি করেন, সাজানো ও দুরভিসন্ধিমূলক এ সংবাদ একটি স্বার্থনন্ধেষী মহল পূর্ব থেকেই নিজেদের মধ্যে যোগসুত্র স্থাপন করে প্রকাশ করে। কল্পনাপ্রসূত ও অসৎ উদ্দ্যেশে এই প্রতিবেদনটি করানো হয় বলেও দাবি করেন একাত্তরের রনাঙ্গনের এই মুক্তিযোদ্ধা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মিঠাখালী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল ওয়াদুদ, মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ও রফিকুল ইসলাম।
এছাড়া চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদারের বিরুদ্ধে শিক্ষকের মানহানির অভিযোগ তুলে প্রকাশিত অপর একটি সংবাদেরও প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলনে।
স্থানীয় শান্তিময় নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ মিস্ত্রী লিখিত বক্তব্যে ওই সংবাদের নিন্দা জানান। সংবাদটি উদ্দ্যেশেমূলক বলে দাবি করা হয়।
সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক পরিতোষ মিস্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক ভবেষ চন্দ্র হাওলাদার, দুলাল হালদার, ধিমান মিস্ত্রী, বিথিকা শিকদার, কৃত্যনিয়া, ও বিশ্বনাথ মজুমদার।
প্রসঙ্গত, গত দুদিন ধরে মিঠাখালী ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি ইস্রাফিল হাওলাদারকে শিবির ক্যাডার উল্লেখ করে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে নিরীহ মানুষের ওপর অত্যাচার ও শিক্ষকদের মানহানি করার সংবাদ প্রকাশিত হয়।
এ ব্যাপারে চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার বলেন, আমার কিছু বলার নাই যা সত্য মুক্তিযোদ্ধা ও শিক্ষকরাই সংবাদ সম্মেলনে বলেছেন।