বান্দরবানে অপহরণ মামলায় ১৪ বছরের কারাদণ্ড


মোঃ হেলাল উদ্দিন, বান্দরবান প্রকাশের সময় : মে ১১, ২০২৪, ৯:৪৮ অপরাহ্ন /
বান্দরবানে অপহরণ মামলায় ১৪ বছরের কারাদণ্ড

বান্দরবানে অপহরণের দায়ে মো. শহিদুল্লাহ (৫৬) একজনকে ১৪ বছরের কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ মে) সকাল সাড়ে ১১টায় বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেবুন্নাহার আয়শা এ কারাদণ্ড প্রদান করেন।

আসামি মো. শহিদুল্লাহ কক্সবাজারের মহেশখালীর ধইলের পাড় এলাকার আব্দুল হকের ছেলে।

জানা যায়, ২০১৭ সালের ১২জুলাই ছেলে নাঈমকে এপেন্ডিসাইড অপারেশন করানোর জন্য বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করেন। ওই সময় তাকে সেবা করার জন্য তার মা ও ৫ বছরের বোন জান্নাতুল নাঈমা হাসপাতালে অবস্থান করছিল। ওই দিন সন্ধ্যায় ক্লান্তিতে পাশের খালি সিটে নাঈমের মা ঘুমিয়ে পড়েছিলেন। ঘুম ভাঙলে পাশে জান্নাতুল নাঈমাকে না দেখে তাকে খুঁজতে হাসপাতালের নিচতলায় আসেন। এ সময় নাঈমাকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় হাসপাতালে অবস্থান করা অন্যান্য রোগীর স্বজনদের সহায়তায় অপহরণকারী শহিদুল্লাহকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে অপহরণের শিকার জান্নাতুল নাঈমার বাবা মো. আবদুল মান্নান বাদী হয়ে বান্দরবান সদর থানায় মামলা দায়ের করেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি)  বাসিং থোয়াই মার্মা সত্যতা নিশ্চিত করে জানান, স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আদালতে বিচারকার্য শেষে আসামি মো. শহিদুল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে।