বান্দরবানে বিশ্ব পানি দিবস উদযাপন


মোঃ হেলাল উদ্দিন, বান্দরবান প্রকাশের সময় : মার্চ ২২, ২০২৪, ৫:২৯ অপরাহ্ন /
বান্দরবানে বিশ্ব পানি দিবস উদযাপন

‘শান্তির জন্য পানি ব্যবহার’ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড বান্দরবান আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেস হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক চাই থোয়াইহলা চৌধুরী, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ জাহেদী, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক, পানি উন্নয়ন বোর্ড বান্দরবানের নির্বাহী প্রকৌশলী অরূপ চক্রবর্তী, প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ।

সভায় বক্তারা বলেন, পানিসম্পদ ব্যবস্থাপনা এবং টেকসই উন্নয়ন একে অপরের সাথে নিবিড়ভাবে জড়িত। আবহমানকাল থেকে পানি আমাদের জীবনের সর্বক্ষেত্রে অপরিহার্য উপাদান হিসেবে পরিগণিত হয়ে আসছে। তাই টেকসই উন্নয়নের লক্ষ্যে পানি সম্পদকে দক্ষতার সাথে ব্যবহার করে পরিবেশবান্ধব উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে।

বক্তারা দুর্গম পাহাড়ে বিশুদ্ধ পানির সংকট মোকাবেলায় সংশ্লিষ্টদের আরও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে সবার জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করার আশাবাদ ব্যক্ত করেন।